আলোচিত তরুণ উদীয়মান কণ্ঠশিল্পী মাহাতিম সাকিব রহমান কয়েক বছর আগে সংগীতাঙ্গনে আগমন করেছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হবার মধ্য দিয়ে। কিন্তু গত বছরে একের পর এক মৌলিক গানে নিজের প্রতিভার স্বাক্ষর রেখে মাহাতিম প্রমাণ করেন তিনি ধূমকেতুর মতো হারিয়ে যাবার জন্য সংগীতাঙ্গনে প্রবেশ করেননি। তাছাড়া চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়ে সেখানেও বেশ আলোচিত হন মাহাতিম।

দেশ ছাড়িয়ে অন্তর্জালের সুবাদে মাহাতিমের গানে মাতোয়ারা হয়েছে প্রবাসী সংগীতপ্রেমীরাও। প্রবাসে জনপ্রিয়তার স্বীকৃতি হিসেবে যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিদের বৃহৎ সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অফ ফ্লোরিডা সম্প্রতি মাহাতিমকে তাদের আগামী ২৭তম এশিয়ান ট্রেড ফেয়ার এন্ড কালচারাল শোতে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়েছে।

সংগঠনটির সভাপতি এম রহমান জহির বলেন, “প্রতি বছর আমরা সম্মানজনক এশিয়ান ফেয়ার অ্যাওয়ার্ড প্রদান করে থাকি আমাদের সাংস্কৃতিক অঙ্গনে উল্লেখযোগ্য অবদান রাখতে পারা নির্ধারিত কিছু শিল্পীকে। মাহাতিম সাকিব খুব অল্প সময়ে সংগীতে নিজের একটি শক্ত অবস্থান গড়ে নিয়েছে এবং আমরা মনে করি আমাদের এই অ্যাওয়ার্ড তাকে সামনে আরো ভালো কাজ করতে উৎসাহিত করবে।”

মাহাতিম সাকিব বলেন, “আমি নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি এই পুরস্কারের জন্য মনোনীত হওয়াতে। সম্মানিত জুরি বোর্ডকে ধন্যবাদ জানাই। এই পুরস্কার নিঃসন্দেহে শ্রোতাদের প্রতি আমার দায়বদ্ধতা বহুগুনে বাড়িয়ে দিলো।”

উল্লেখ্য এশিয়ান ট্রেড ফেয়ার এন্ড কালচারাল শো এর ২৭তম আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অবস্থিত সাউথ ফ্লোরিডা ফেয়ার গ্রাউন্ডে আগামী ১৪ এবং ১৫ মার্চ।