অভিনেত্রী অপু সরকার। ছবি: সংগৃহীত

অপু সরকার একজন জনপ্রিয় নাট্যভিনেত্রী। তিনি একক ও ধারাবাহিকসহ বিভিন্ন নাটকে স্ত্রী, মা, বোন, দাদি, নানিসহ বিভিন্ন চরিত্রে অভিনয় করে দর্শক হৃদয়ে দাগ কেটেছেন। এবার তিনি সিএসজি ড্রাইভার হিসেবে একটি নাটকে অভিনয় করছেন।

পরিচালক রবিউল সিকদার এর ‘সিএনজি ড্রাইভার’ শিরোনামের নাটকে তাঁকে এই চরিত্রে দেখা যাবে। পুরুষ সেজে সিএনজি চালিয়ে পরিবারের জীবিকা নির্বাহ করবেন তিনি।

অভিনেত্রী শিল্পী সরকার অপু। নানামাত্রিক চরিত্রে অভিনয় করে দর্শক হৃদয়ে দাগ কেটেছেন তিনি। দীর্ঘদিনের ক্যারিয়ারে কাজ করেছেন অসংখ্য নাটক, টেলিফিল্ম ও বিজ্ঞাপনে। গুটিকয়েক সিনেমায়ও দেখা মিলেছে তার।

তবে নাটকে কাজ করতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। গুণী এই অভিনেত্রী স্ত্রী, মা, বোন, দাদি, নানিসহ বিভিন্ন চরিত্রে কাজ করেন। সেই ধারাবাহিকতায় এবার একেবারে ভিন্ন এক চরিত্রে হাজির হলেন তিনি। সেই চরিত্রের লুক চমকে দিচ্ছে সবাইকে।

একটি নাটকের পোস্টারে তাকে দেখা গেছে সিএনজি চালকের বেশে। পুরুষ সেজে সিএনজি চালিয়ে পরিবারের জীবিকা নির্বাহ করেন তিনি। ‘সিএনজি ড্রাইভার’ শিরোনামের নাটকটি পরিচালনা করেছেন রবিউল সিকদার।

সমাজে চলতে গিয়ে নানা সমস্যার মুখোমুখি হতে হয় একজন মেয়ে বা নারীকে। পরিবারে যখন প্রধান কর্তা বলে কেউ থাকে না তখন সেই নারীটিই বোঝে জীবন কত নিষ্ঠুর। বাধ্য হয়েই তাকে পুরুষের ভূমিকায় শক্ত হাতে হাল ধরতে হয়।

এ চরিত্রের জন্য একজন পুরুষ ঠিক যেমন হয় তেমনই করে নিজেকে পরিবর্তন করেছেন অভিনেত্রী অপু। পুরুষের মত চুল কেটে নীল রঙের ইউনিফর্ম পড়ে রাস্তায় নেমেছেন সিএনজি নিয়ে। সিএনজি চালিয়ে যা পান তা দিয়েই সংসার চালান এবং ছেলের পড়াশোনার খরচ জোগান।

সম্প্রতি উত্তরায় শুটিং শেষ হওয়া এ নাটকে অপু ছাড়াও অভিনয় করেছেন শ্যামল মাওলা, মিষ্টি জাহান, আজম খান, হিন্দোন রায়, আনসার আলী, রহিম সুমন, আলিফ, ফারুক ও সোহাগ। ১৬ মে শুক্রবার চ্যানেল আইতে বেলা নাটকটি প্রচার করা হবে বলে জানান নির্মাতা।

আজকের পত্রিকা/এসএ/এমআরএস