বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত ও অভিনেতা আদিত্য পাঞ্চোলি। ছবি; সংগৃহীত

হ্যাশ ট্যাগ মিটু আন্দোলনে যোগ দিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। অভিযোগ তুলেছেন বলিউডের অভিনেতা আদিত্য পাঞ্চোলির বিরুদ্ধে। ১৩ বছর আগে যৌন হেনস্থার শিকার হয়েছিলেন বি-টাউনের জনপ্রিয় এই অভিনেত্রী।

ভারতীয় গণমাধ্যমকে কঙ্গনার আইনজীবী বলেছেন, কঙ্গনা ও তার বোন রঙ্গোলি এক মাস আগেই আদালতে আদিত্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এবার আদিত্য আপোষে না আসলে ধর্ষণের অভিযোগও আনবেন।

এ পরিস্থিতিতে ভারসোভা থানায় পাল্টা অভিযোগ এনে কঙ্গনার বিরুদ্ধে এফআইআর করেছেন ‘রেস টু’ এর অভিনেতা আদিত্য। নিজের পক্ষ সমর্থনে বেশকিছু ভিডিও ও ফোনের রেকর্ডিং পুলিশের কাছে পেশ করেছেন তিনি। অপরদিকে আন্ধেরির ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির মামলা করেছেন তিনি।

পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘অভিযোগ পেয়ে আমরা কঙ্গনার বক্তব্য রেকর্ড করেছি। ঘটনাটি ১৩ বছর আগের। গত এক মাস আগেই অভিনেতা আদিত্য পাঞ্চোলির বিরুদ্ধে কঙ্গনাকে শারীরিক নিগ্রহ ও হেনস্থা করার অভিযোগ এনে ভারসোভা থানায় অভিযোগ দায়ের করেন অভিনেত্রীর বোন রঙ্গোলি চান্দেল। এমনকি আদিত্য পাঞ্চোলির এই নিগ্রহের ঘটনার বিষয়ে তার স্ত্রী জারিনও ওয়াহাবও সব জানেন বলে দাবি করেন কঙ্গনার বোন। তার সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে ভারসোভা থানা। আমাদের অনেক তথ্য-প্রমাণ জোগাড় করতে হবে।’

আজকের পত্রিকা/এসএ/এআরকে