পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের এস এম হলে বহিরাগত সন্ত্রাসীদের হামলার ঘটনা ঘটেছে। পরে ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষাভ করেন শিক্ষার্থীরা।

শনিবার (০৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত এই অবরোধ ও বিক্ষোভ হয়। পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, কলেজের এসএম হলে দীর্ঘদিন যাবত বহিরাগত সন্ত্রাসীরা জোর করে অনুপ্রবেশ করে মাদক সেবনসহ নানা অসামাজিক কার্যক্রম চালিয়ে আসছিলো।

শনিবার সকালে বহিরাগত সন্ত্রাসীরা এসএম হলে প্রবেশ করে মাদক সেবন করতে গেলে হলের শিক্ষার্থীরা তাদের প্রতিরোধ করে হল থেকে তাড়িয়ে দেয়।

এতে ক্ষিপ্ত হয়ে বহিরাগত সন্ত্রাসীরা সন্ধ্যা সাতটার দিকে হলে প্রবেশ করে কয়েকটি রুমে ভাংচুর ও ককটেল বিস্ফোরন ঘটিয়ে পালিয়ে যায়। তবে এতে কেউ আহত হয়নি। এর প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কলেজের প্রধান ফটকের সামনের সড়ক এক ঘন্টা অবরোধ করে বিক্ষোভ করে। পরে প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষের অনুরোধে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এ সময় কলেজ অধ্যক্ষও শিক্ষার্থীদের সাথে কথা বলেন। হামলার বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেন।

শাহীন রহমান/পাবনা