সম্প্রতি ছোটপর্দায় বিশেষ অবদান রাখার জন্য এজেএফবি অ্যাওয়ার্ড পেয়েছেন অভিনেতা নজরুল রাজ।

গত ২৯ অক্টোবর ঢাকার শাহবাগের জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান এমপি।

আরও উপস্থিত ছিলেন সাবেক সফল রেলমন্ত্রী মুজিবুল হক, সাংবাদিক নেতা মোল্লা জালাল, এজেএফবির প্রতিষ্ঠাতা সভাপতি আবুল হোসেন মজুমদার, এজেএফবির সভাপতি ফারুক হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক চিত্রনায়ক নিরব। চিত্রনায়িকা অপু বিশ্বাস, পরিমনি, কণ্ঠশিল্পী ইমরান, আঁখি আলমগীর, বিন্দুকণা সহ আরো অনেকে।

অ্যাওয়ার্ড সম্পর্কে অভিনেতা নজরুল রাজ বলেন, ‘অ্যাওয়ার্ড প্রত্যেকটা শিল্পীরই সন্মানের। অ্যাওয়ার্ড কাজের গতি এবং কাজের প্রতি দায়িত্ব বাড়িয়ে দেয়। সবার কাছে দোয়া চাই যেনো আরও ভালো কিছু কাজ সবাইকে উপহার দিতে পারি।’

অনুষ্ঠানে সংস্কৃতির বিভিন্ন শাখায় কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ আজীবন সম্মাননা ও অ্যাওয়ার্ড প্রদান করা হয়। আজীবন সম্মাননা লাভ করেন- নাট্য ব্যক্তিত্ব খায়রুল আলম সবুজ, সঙ্গীত ব্যক্তিত্ব রফিকুল আলম ও চলচ্চিত্র ব্যক্তিত্ব আনোয়ারা।

এছাড়া চলচ্চিত্র বিভাগ থেকে অ্যাওয়ার্ড পান চিত্রনায়িকা অপু বিশ্বাস, চিত্রনায়ক সায়মন সাদিক, চিত্রনায়িকা পরীমণি, নিরব। টেলিভিশন বিভাগ থেকে অ্যাওয়ার্ড পান-, অভিনেতা আনিসুর রহমান মিলন, আমান রেজা, মৌসুমী হামিদ, প্রিয়াঙ্কা জামান।সঙ্গীত বিভাগ থেকে অ্যাওয়ার্ড পান- আঁখি আলমগীর, শাহনাজ বাবু, লেমিস, ইমরান, কামরুজ্জামান রাব্বি।

নৃত্য বিভাগে অ্যাওয়ার্ড পেলেন-ইভান শাহরিয়ার সোহাগ, সিনথিয়া ইয়াছমিন নুপুর, ফ্লাই ফারুক। বিনোদন সাংবাদিকতায় গোলাম কিবরিয়া সম্মাননা লাভ করেন সাংবাদিক রাহাত সাইফুল।