মাহমুদ উল্লাহ্‌
বিজনেস করেসপন্ডেন্ট

বিডার কার্যবিবরণী সভা। ছবি : বিডা

এখন থেকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)  যথাযথ  ডকুমেন্টসহ  বিডা-এর ওয়েব সাইটে  প্রেরিত রেমিটেন্স, রয়্যালিটি,  টেকনিক্যাল নো-হাউ, প্রভৃতি বহির্মুখী প্রত্যাবাসন ফি এর অনুমোদন সাথে সাথে করবে । ২২ জুলাই সোমবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)  এর ৫৮ তম কার্যবিবরণী সভায় এ কথা বলেন,  প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম ।

এ সময় তিনি অনলাইনেটেকনো ড্রাগস লিমিটেডের এর  টেকনিক্যাল নো হাউ ফি ও এস এস স্টিল প্রাইভেট লিমিটেডের ট্যাকনিক্যাল এসিস্ট্যান্ট ফি এবং মিনিসো হংকং লিমিটেডের ফ্রাঞ্ছিস ফি  এর অনুমোদন করে সেবার নতুন দ্বার উন্মোচন করেন।

সভায় সভাপতির বক্তব্যে কাজী মোঃ আমিনুল ইসলাম বলেন এখন থেকেওয়ান স্টপ সার্ভিস বা ওএসএস  এর মাধ্যমে বিডা এর ওয়েব সাইট থেকে  ওএসএসপিআইডি  একাউন্টে লগ ইন  করে আবেদনের মাধ্যমে সাথে সাথে ই এ ধরণের সেবা সমূহ পাওয়া যাবে, ফলে বিনিয়োগ সেবা প্রত্যাশীদের আর অপেক্ষা করতে হবেনা, কাগজপত্র বা প্রেরিত ডকুমেন্টসমূহ যথাযথ থাকলে সাথেসাথেই এক ক্লিকের মাধ্যমে মিলবে অনুমোদন এবং কোন ঘাটতি থাকলে তাও জানিয়ে দেওয়া হবে। এর ফলে বিনিয়োগকারীদের অযথা সময় ব্যয় করতে হবে না, ফলে সেবার মান হবে আরো দ্রুত এবং বিনিয়োগ বান্ধব ।

সভায় কোনো রকম পরিবর্তন ও পরিমার্জন ছাড়াই ৫৭ সভার কার্য বিবরণী সর্বসম্মতিক্রমে অনুমোদন এবং সিদ্ধান্তগুলো বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়। এ সময় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)  এর নির্বাহী পরিষদের সদস্যগণ ও উর্ধ্বনত্ব কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের পত্রিকা/এমইউ