রবিবার (৬ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির একটি রেস্টুরেন্টে ‘মেকআপ’ সিনেমা নিয়ে এক আড্ডায় সিনেমাটির পরিচালক অনন্য মামুন‘মেকআপ বিগ বাজেটের মশলাদার একটি কমার্শিয়াল সিনেমা। সিনেমাটির একটি গানে আমরা প্রায় ৭০ লক্ষ টাকা খরচ করেছি। এর মধ্যে সিনেমার শতকরা ৭০ ভাগ কাজ শেষ হয়েছে। বাকি কাজ শিগগিরই শেষ হবে। সব ঠিক থাকলে আগামী নভেম্বর মাসে সিনেমাটি বাংলা এবং হিন্দি দুই ভার্সনে মুক্তি পাবে।’

অনুষ্ঠানে পরিচালক অনন্য মামুন আরও জানিয়েছেন, আমার এই সিনেমায় কোনো নায়ক-নায়িকা নেই। সিনেমার গল্পই হচ্ছে আমার সিনেমার প্রধান নায়ক। সিনেমাটির মূল কথা, মেকআপ দিয়ে সব কিছু ঢাকা যায় না। একজন স্টারের লাইট ক্যামেরার সামনের জীবন ও বাস্তব জীবন আলাদা। হলিউড, বলিউড, ঢালিউড সব জায়গাতেই তারকাদের জীবন প্রায় একই। তাদের জীবনের গল্প নিয়েই আমি সিনেমাটি নির্মাণ করছি।

সিনেমাটির গল্প নিয়ে এই নির্মাতা জানিয়েছেন, সিনেমায় একটা মেয়ের স্ট্রাগল করে হিরোইন হওয়ার গল্প আছে, একজন সুপারস্টারের অটোগ্রাফ নিতে গিয়ে ভক্তের বিড়ম্বনার ব্যাপারও আছে। একজন স্টারের পড়তি সময়ে তাকে সাপোর্ট দিয়ে কীভাবে সাংবাদিক তাকে টিকিয়ে রাখছে সেই গল্প আছে। একজন সাংবাদিক দুই তারকার মধ্যে কীভাবে গ্যাঞ্জাম লাগিয়ে দিচ্ছেন সেটাও আছে।

‘মেকআপ’ সিনেমা নিয়ে এক আড্ডায় সিনেমাটির পরিচালকের সঙ্গে আরও উপস্থিত ছিলেন তারিক আনাম খান, নবাগত নিপা আহমেদ রেলিসহ সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্টরা।

অনুষ্ঠানে জানানো হয়েছে, সিনেমাটিতে থাকছে ৪টি গান। এরই মধ্যে দুবাইয়ে সিনেমাটির গানের দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। সংগীত পরিচালনা করছে স্যাভি, লিংকন, নাভেজ পারভেজ। গান লিখেছেন জাহিদ আকবর, স্যাভি, লিংকন ও অনন্য মামুন। আর গানগুলো গাইছেন ন্যান্সি, ইমরান, সিথি সাহা।

অনেকটা গোপনে চলতি বছরের ২ জুলাই থেকে সিনেমাটির শুটিং শুরু হয়। সুনামগঞ্জ, পুরান ঢাকা, ভারতের রামুজি ফিল্ম সিটিতে শুটিং হয়েছে সিনেমাটির।

পরিচালনার পাশাপাশি সিনেমা গল্প, চিত্রনাট্য করেছেন নির্মাতা অনন্য মামুন নিজে। সিনেমায় ‘সুপারস্টার নায়ক’ শাহবাজ খান চরিত্রে অভিনয় করছেন অভিনেতা তারিক আনাম খান। এছাড়া অভিনয় করছেন জিয়াউল রোশান, নবাগত রেলি, পায়েল মুখার্জী, বিশ্বজিৎ মুখার্জীসহ অনেকেই।