সংবাদ সম্মেলনের মাধ্যমে চাকরির পাওয়ার বিষয়টি জানান পুলিশ ‍সুপার।

ফরিদপুরে ৫৫ জনের একশ টাকায় পুলিশে চাকরি মিলেছে। এর মধ্যে ২৯ জন ছেলে ও ২৬ জন মেয়ে। বুধবার দুপুর ১২টায় ফরিদপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে ফরিদপুরের পুলিশ সুপার মোঃ জাকির হোসেন খান জানান।

পুলিশ সুপার বলেন, একশত তিন টাকা লাগার কথা সেখানে আমরা ফরম বিনামূল্যে বিতরণ করেছি। শুধু ব্যাংকে এক’শ টাকা তাদের লেগেছে। সর্বোচ্চ সততার সাথে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। কোনো ধরনের অর্থনৈতিক সুবিধা ছাড়াই পুলিশে নিয়োগের যে ঘোষণা দেওয়া হয়েছিল তার বাস্তবায়ন হয়েছে।

গত ০৩ জুলাই ফরিদপুর জেলা পুলিশে কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে বিভিন্ন ধাপে যাচাই-বাছাই করে যোগ্য এবং মেধাবী প্রার্থীদের নির্বাচিত করা হয়।

পুলিশ সুপার আরো বলেন, এবার চূড়ান্ত পর্যায়ে যারা নির্বাচিত হয়েছেন তাদের বেশির ভাগই হতদরিদ্র, দিনমজুর ও চা বিক্রেতার সন্তান। এদিকে প্রথম দিকে তিনজন পুলিশ সদস্য বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে তাদেরকে অন্যত্র বদলি করা হয়েছে ।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল পাশা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আতিকুল ইসলামসহ সদ্য নিয়োগ প্রাপ্ত ও বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

ইয়াকুব আলী তুহিন/ফরিদপুর