মুশফিকুর রহিম ফিল্ডিং অনুশীলন শেষ করে বিশ্রাম নিচ্ছিলেন। কয়েক গজ দূরেই তার জন্য তীর্থের কাকের মতো দাঁড়িয়ে এক তরুণী ক্রিকেটার। মুশফিকের সঙ্গে একবার দেখা করতে চান, একটু কথা বলতে চান। সম্ভব হলে একটি ছবি স্মৃতিতে বাঁধিয়ে রাখার ব্যবস্থা যদি করা যায়। সৌরাষ্ট্র অনূর্ধ্ব-২৩ দলের উইকেটরক্ষক-ব্যাটার ঋদ্ধি রুপারেলের সঙ্গে কথা বলে জানা গেল, তিনি খেলতে গিয়েছিলেন বাংলাদেশেও।

সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনে মঙ্গলবার (৫ নভেম্বর) সকালবেলা বাংলাদেশের অনুশীলন জেনে ঋদ্ধি চলে আসেন মাঠে। তার মতো আরও কয়েকজন নারী ক্রিকেটারকেও দেখা গেল বাংলাদেশের অনুশীলনের মনোযোগী দর্শক হিসেবে। তবে ঋদ্ধি তাদের চেয়ে আলাদা। বাকি সবাই চলে গেলেও তিনি অপেক্ষা করে গেলন মুশফিকের জন্য।

গত বছর কলবাগান ক্রীড়া চক্রের হয়ে নারী প্রিমিয়ার ক্রিকেট লিগ খেলতে বাংলাদেশে গিয়েছিলেন ঋদ্ধি। দেখা করতে চেয়েছিলেন মুশফিক আর সাকিব আল হাসানের সঙ্গে, ‘গত বছর আমি যখন কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে বাংলাদেশে খেলতে গেলাম, তার সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। সাকিব আল হাসানের সঙ্গেও দেখা করতে চেয়েছিলাম। কিন্তু তারা কোনো এক টুর্নামেন্টে ব্যস্ত ছিলেন।’

সেবার দেখা না হলেও এবার দেশের মাটিতে দেখা হয়ে গেল। ঋদ্ধির কথা জেনে নিজ থেকে উঠে এলেন মুশফিক। আলাদা করে কথা বললেন এই ভক্তের সঙ্গে, মেটালেন ছবি তোলার আবদার।