নীলকুঠি ফ্যামিলি পার্ক।

 জমি সংক্রান্ত ঘটনার জেরে শার্শা-ঝিকরগাছা উপজেলার উলাশী-মির্জাপুর গ্রামে স্থাপিত নীলকুঠি ফ্যামিলি পার্কে হামলা, লুটপাট ও বোমার বিষ্ফোরণ ঘটিয়েছে সন্ত্রাসীরা।

এ সময় ১০/১২জন সন্ত্রাসী পার্কে ৭টি বোমা বিষ্ফোরন, ২শতাধিক গাছ কর্তন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরালসহ ব্যাপক ভাংচুরের ঘটনা ঘটায়। এ ঘটনায় পশু রাখাল আকবর আলী, ঝাড়ুদার আমেনা খাতুন ও দোকানদার শামিম হোসেন আহত হয়।

এই ঘটনার পর দুই থানার পুলিশ ঘটনা স্থলে সমাবেত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। মঙ্গলবার সকাল ৯টা হতে ১০টা পর্যন্ত সন্ত্রাসীরা বিনা বাধায় ধংসলীলা চালায়।

এ ব্যাপারে জানতে চাইলে পার্কের মালিক তরিকুল ইসলাম মিলন জানান, মির্জাপুরের সন্ত্রাসী আয়নাল মেম্বরের নেত্রীত্বে এ হামলা চােলানো হয়। এসময় ঝাড়ুদার খামারী ছাড়া তার কোন লোকজন পার্কে ছিল না। তারা পার্কে অবস্থিত দোকানে হামলা চালিয়ে ভাংচুর সহ লুটপাট চালায়।

এ ব্যাপারে ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক এর কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, জমিজমা সংক্রান্তের জের ধরে এ সন্ত্রাসী হামলা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। অভিযোগ পেলে তদন্ত শেষে ব্যবস্থা নেয়া হবে।

ইয়ানূর রহমান/বেনাপোল