ঊষসী সেনগুপ্ত। ছবি: সংগৃহীত

উবার চালককে বাঁচাতে গিয়ে দুষ্কৃতিদের হাতে হেনস্তার শিকার মিস ইন্ডিয়া ঊষসী সেনগুপ্ত। অভিযোগ, ছয়জন দুষ্কৃতি ঊষসী ও তার সহকর্মীকে অনুসরণ করে এগিয়ে এসে তাদের গাড়িতে পাথর ছোঁড়েন এবং ঊষসীকে গাড়ি থেকে টেনে নামিয়ে দিতে উদ্যোগী হয়।

ঊষসী সেনগুপ্ত জানিয়েছেন, গাড়ি থেকে নেমে তিনি গোটা ঘটনার ভিডিও করেন।

কলকাতা শহরের জমজমাট এলাকায় গাড়ি থামিয়ে উবার চালককে মারের প্রতিবাদ করতে গিয়ে নিগৃহীত হলেন মডেল ও অভিনেত্রী তথা প্রাক্তন ভারত সুন্দরী ঊষসী সেনগুপ্ত। অভিযোগ, ঊষসী যে ক্যাবে বাড়ি ফিরছিলেন পথমধ্যে কিছু দুষ্কৃতি সেই গাড়ির চালককে মারধর করে। এই ঘটনার প্রতিবাদ করলে দুষ্কৃতিরা চড়াও হয় ঊষসীর উপরেও! সোশ্যাল মিডিয়ায় ঊষসীর শেয়ার করা ভিডিও ও সিসিটিভি ফুটেজের ভিত্তিতে এই ঘটনায় এখনও সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

২০১০ সালের প্রাক্তন মিস ইউনিভার্স প্রতিযোগী ঊষসী গতকাল তাঁর একজন সহকর্মীর সঙ্গে শহরের একটি পাঁচতারা হোটেল থেকে নিজেদের বাড়ি ফিরছিলেন। রাত তখন প্রায় ১১.৪০। মোটরসাইকেলে চাপা কয়েকজন লোক তাঁদের ক্যাব থামিয়ে গাড়িচালককে আক্রমণ করে বলে অভিযোগ।

ঊষসী সেনগুপ্ত তার পোস্টে জানিয়েছেন, তিনি এই ঘটনার ভিডিও করতে করতেই চিৎকার করেন এবং পুলিশকে ডাকেন। তিনি নিজের ফেসবুক পোস্টে দাবি করেছেন যে, তার নিকটবর্তী ময়দান থানার অফিসাররা প্রথমে তার বারংবার অনুরোধের সত্ত্বেও সাহায্যের জন্য এগিয়ে আসেননি। শেষ পর্যন্ত পুলিশকর্মীরা এগিয়ে এলে ওই দুষ্কৃতিরা পুলিশদের ধাক্কা মেরে সেই জায়গা থেকে পালিয়ে যায় বলে জানিয়েছেন ঊষসী।

অভিযোগ, ছয়জন দুষ্কৃতি ঊষসী সেনগুপ্ত ও তার সহকর্মীকে অনুসরণ করে এগিয়ে এসে তাঁদের গাড়িতে পাথর ছোঁড়েন এবং ঊষসীকে গাড়ি থেকে টেনে নামিয়ে দিতে উদ্যোগী হয়। ঊষসীর দাবি, অভিযুক্তরা তার ফোন থেকে এই ঘটনার রেকর্ড করা ভিডিও মুছে ফেলার চেষ্টা করে, ফোন ভেঙে ফেলতেও চায় তারা। স্থানীয় মানুষজন জড়ো হয়ে যাওয়ার পরে অভিযুক্তরা হামলা বন্ধ করে।

পোস্টে ঊষসী লিখেছেন, “ওরা আমার গাড়ি থামিয়ে, পাথর ছুঁড়ে মারে এবং আমাকে গাড়ি থেকে বাইরে টেনে নিয়ে যেতে চায় এবং ভিডিওটি মুছে ফেলার জন্য আমার ফোনটাও ভাঙার চেষ্টা করে। আমার সহকর্মী ভয়ে গাড়ি থেকে লাফিয়ে নামেন এবং স্থানীয় লোককে সাহায্যের জন্য চিৎকার করে ডাকতে থাকে।” চারু মার্কেট থানার একজন পুলিশকর্মীর বিরুদ্ধেও অভিযোগ করেছেন ঊষসী সেনগুপ্ত। তাঁর কথায়, ওই পুলিশ কর্মী ঊষসী অভিযোগ দাখিল করলেও গাড়ির চালকের অভিযোগ নিতে প্রত্যাখ্যান করেন।

সূত্র: এনডিটিভি