আসাদুজ্জামান স্বপ্ন
সিনিয়র রিপোর্টার

কৃষিমন্ত্রী মো. আবদুর রাজ্জাক। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগ অসম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আবদুর রাজ্জাক। ৮ ফেব্রুয়ারি শুক্রবার টাঙ্গাইলের মধুপুর উপজেলার ভূটিয়া গ্রামে গারো ব্যাপ্টিস্ট কনভেনশনের ১২৮তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেছেন, ‘আওয়ামী লীগ অসম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করে। এদেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ৭১ সালে মহান মুক্তিযুদ্ধে  স্বাধীন হয়েছে। এ যুদ্ধে অংশ নিয়েছিল কৃষক, শ্রমিক, ঘাটের মাঝি, ছাত্র, জনতাসহ অজস্র মায়ের সন্তান। সেই দেশকে যারা পাকিস্তান বানাতে চায় তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। জঙ্গি নির্মূল করতে হবে।’

জামায়াত-বিএনপি দেশকে উন্নয়ন থেকে পিছিয়ে দিতে চায় উল্লেখ্য করে কৃষিমন্ত্রী বলেছেন, ‘দেশকে উন্নয়ন থেকে পিছিয়ে দিতে চায় জামায়াত-বিএনপি শক্তি। জনগণ তাদের বয়কট করতে শুরু করেছে। ১৯৭০ সালের নির্বাচনে এদেশের মানুষ বঙ্গবন্ধুকে যেভাবে অসংবাদিত নেতা বানিয়েছিলেন তেমনি গত ৩০ ডিসেম্বর নির্বাচনে জনগণ বিশ্বের বুকে শেখ হাসিনাকে একজন যোগ্য নেতা বানিয়েছেন। তার নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ।’

গারো ব্যাপ্টিস্ট কনভেনশনের সভাপতি পা.পঙ্কজ মারাকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছারোয়ার আলম খান আবু, অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান মিয়া, জিবিসির ভুটিয়া চার্চের রেভা. মধুনাথ সাংমা, ভূটিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এপ্রিল মৃ ও জিবিসির ডিকন অসুখ হাউই প্রমুখ।

গারো ব্যাপ্টিস্ট কনভেনশন অনুষ্ঠানে পৌঁছালে নৃ-গোষ্ঠির মেয়েরা নেচে-গেয়ে ফুল ছিটিয়ে বরণ করে নেয় মন্ত্রীকে। মঞ্চে প্রধান অতিথি ড. আব্দুর রাজ্জাককে গারোদের ঐতিহ্যবাহী খুতুব পরিয়ে দেন। এ কনভেনশনে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ১১টি সার্কিটের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণিপেশার দুই সহস্রাধিক লোক উপস্থিত ছিলেন।