মূলত পোর্ট্রেট ছবি তুলতে পছন্দ করেন আলোকচিত্রশিল্পী ইফতেখার ওয়াহিদ ইফতি। বাংলাদেশের প্রায় ৬০০ সুপরিচিত ব্যক্তির ছবি তুলেছেন তিনি। নতুন খবর হলো এই আলোকচিত্রশিল্পীর ১১টি পোর্ট্রেট এবং ১৪টি ক্রিয়েটিভ ছবি নিয়ে ২৬ অক্টোবর বিকেল ৪টা থেকে শুরু হচ্ছে একক চিত্রপ্রদর্শনীর।

ইফতি জানান, উদ্বোধনী দিনে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চিত্রনায়ক ফারুক, শংকর শাওজাল,শম্পা রেজা, নূরুল আলম আতিক, আদিত্য শাহিন, তুষার ইসলাম, ও রাকিব উদ্দিন।

‘ব্লোয়িং ইন দ্য উইন্ড’ শিরোনামে উত্তরার ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বর সড়কের ২৬ নম্বর বাড়িতে অবস্থিত ‘উইন্ড ব্লোজ’ রেস্তোরাঁয় এই প্রদর্শনী চলবে ১৬ নভেম্বের পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

২০০১ সালে বিশ্বসাহিত্য কেন্দ্রে ‘পোর্ট্রেট’ শিরোনামে অনুষ্ঠিত হয় ইফতির প্রথম চিত্র প্রদর্শনী। ২০০২ সালে ইন্ডিয়ান হাইকমিশন আর্ট গ্যালারিতে ‘এ লুক থ্র্রু দ্য ক্রোজ আইজ’। ২০০৬ সালে গুলশানের ইনসোমোনিয়া গ্যালারিতে ‘দ্য হুইল অব ইন্টারনাল হোপস’ শিরোনামে প্রদর্শনী। ২০০৭ সালে শাইখ সিরাজের ওপরে ‘সান অব দ্য সয়েল’। ২০১৩ শিল্পী শাহাবুদ্দিনের ওপরে ‘শাহাবুদ্দিন দ্য পেইন্টার দ্য ফাইটার’। একই বছরের জুলাই মাসে দার্শনিক সরদার ফজলুল করিমকে নিয়ে ‘এ ফিলোসফার পোর্ট্রেট’ শিরোনামে আলোচিত্র প্রদর্শনী করেন এই শিল্পী।