ঈদে আসছে ভিন্ন ধাঁচের চলচ্চিত্র 'আবার বসন্ত'। ছবি : সংগৃহীত

বাবা মা তার সন্তানকে লালন পালন করতে গিয়ে জীবনের একটা গুরুত্বপূর্ণ অংশ দিয়ে দেন। অথচ বাবা মা বৃদ্ধ হয়ে গেলে অনেক সন্তানরা নিজেদের দায়িত্বটাকে বুঝতে চান না।

সন্তানের এই দায়িত্ববোধের জায়গা বোঝাতে মা-বাবার ইচ্ছাকে প্রাধান্য দিয়ে পরিচালক অনন্য মামুন নির্মাণ করেছেন ‘আবার বসন্ত’ সিনেমাটি। ৬৫ বছর পেরিয়ে আসা এক বৃদ্ধের বসন্তে (যৌবনে) ফেরার আকুতি দেখানো হয়েছে এতে। চরিত্রটিতে দেখা যাবে নন্দিত অভিনেতা তারিক আনাম খানকে। আর তার ২৫ বছরের প্রেমিকার চরিত্রে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া।

অভিনেতা তারিক আনাম খান ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। ছবি : সংগৃহীত

সিনেমাটি প্রসঙ্গে পরিচালক অনন্য মামুন গণমাধ্যমকে বলেন, ‘একেবারে মৌলিক গল্পে ভিন্ন স্বাদের একটি সিনেমা ‘আবার বসন্ত’। ঈদে পাঁচটি হলে সিনেমাটি মুক্তি দেওয়া হবে। আমার বিশ্বাস দর্শকরা সিনেমাটি দেখবেন এবং উপভোগ করবেন।’

২৮ মে মঙ্গলবার রাজধানীর বলাকা সিনেওয়ার্ল্ডে ‘আবার বসন্ত’র প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। প্রিমিয়ারে আগত দর্শকদের মুখে সিনেমাটির প্রশংসা শোনা গেছে।

অভিনেতা তারিক আনাম খান ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। ছবি : সংগৃহীত

‘অস্তিত্ব’ খ্যাত পরিচালক অনন্য মামুন আরও বলেন ‘যার মুখে কখনোই আমার কাজের প্রশংসা শুনিনি, তেমন ব্যক্তিও সিনেমাটি দেখে আমাকে সাধুবাদ জানিয়েছেন। আমি চেষ্টা করেছি গল্পটাকে প্রাধান্য দিয়ে এটি নির্মাণ করতে। আর সিনেমা দেখে সবাই গল্পটারই বেশি প্রশংসা করছে’।

‘আবার বসন্ত’ সিনেমায় তারিক আনাম খান ও অর্চিতা স্পর্শিয়া ছাড়াও আরও অভিনয় করেছেন মনিরা মিঠু, করভি মিজান, ইমতু রাতিশ, মুকিত, আনন্দ খালেদ প্রমুখ।

বাংলাদেশ ছাড়াও সিনেমাটির শুটিং হয়েছে ইন্দোনেশিয়ার বালিতে।