ভারপ্রাপ্ত জামাই

নাম শুনলেই দর্শকদের কাছে মনো হতে পারে হাস্যরসে পরিপূর্ণ একটি গল্প। হ্যাঁ। নামানুসারে হাস্যকর চিত্র তো রয়েছেই। কিন্তু এর পরিচালক আব্দুল মজিদ মুন্না জানান, এ নাটকটিতে রয়েছে সুন্দর দুটি শিক্ষামূলক বার্তাও। যা সমাজ পরিবর্তনের একটি হাতিয়ার স্বরূপ।।

তিনি বলেন, আমাদের দেশে অহরহ কমেডি নাটক তৈরি হচ্ছে প্রতিনিয়ত কিন্তু আনন্দের মধ্য দিয়েও যে সমাজকে সচেতন করা যায় এমন বার্তাপূর্ণ নাটক খুবই কম নির্মিত হয়েছে।

বর্তমান সময়ের ব্যস্ত এই তরুণ নাট্য নির্মাতা আব্দুল মজিদ মুন্না মনে করেন, মানুষকে আনন্দ দেওয়ার পাশাপাশি শিক্ষামূলক বা সচেতনমূলক কিছু বার্তা পৌঁছে দিতে পারলে তাতে মানুষ সহজে গ্রহণ করতে পারে। কারণ আনন্দ ফুর্তির সময়টুকু মানুষের সবচেয়ে ফ্রেশ মাইন্ডের সময় হয়ে থাকে, তাই তরুণ এই নাট্য নির্মাতা হাস্যকর নাটক নির্মাণের পাশাপাশি সমাজ ও দেশকে সচেতন করার লক্ষ্যে শিক্ষামূলক ও সচেতনমূলক বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে নির্মাণ করেছেন নাটক ‘ভারপ্রাপ্ত জামাই’।

উক্ত নাটকটি এবারের ঈদুল আজহা উপলক্ষে দেখতে পাওয়া যাবে ‘স্বরলিপি টিভির’ ইউটিউব চ্যানেলে।

‘ভারপ্রাপ্ত জামাই’ নাটকটি দর্শকদের মনে সাড়া জাগাবে বলে বিশ্বাস করেন নাট্য পরিচালক আব্দুল মজিদ মুন্না।

এতে অভিনয় করেছেন, জুঁই জান্নাত, প্রিয়া খান, আশরাফ খান, আশিক খান, নবী হুসেন ভূইয়া, আব্দুর রউফ ভূইয়া, মোঃ সেলিম, আশরাফুল ইসলাম (বাদশা), মোঃ আফরান।

ভারপ্রাপ্ত জামাইয়ের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পরিচালক আব্দুল মজিদ মুন্না নিজেই।

আজকের পত্রিকা/এমএআরএস