দেশের রিয়েল এস্টেট খাতের সবচেয়ে বড় মার্কেটপ্লেস বিপ্রপার্টি এই খাতের সম্ভাব্য প্রতিভাবান প্রার্থীদের খুঁজে বের করার লক্ষ্যে ক্যারিয়ার কার্নিভালের আয়োজন করে। ছবি: সংগৃহীত।

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে বিপ্রপার্টি ক্যারিয়ার কার্নিভাল। দেশের রিয়েল এস্টেট খাতের সবচেয়ে বড় মার্কেটপ্লেস বিপ্রপার্টি এই খাতের সম্ভাব্য প্রতিভাবান প্রার্থীদের খুঁজে বের করার লক্ষ্যে এই কার্নিভালের আয়োজন করে।

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ০৭ ও ০৮ জুলাই এই কার্নিভালের আয়োজন করা হয়। কার্নিভালে তথ্য সরবরাহ, সেমিনারের জন্য রেজিস্ট্রেশন এবং প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করার উদ্দেশ্যে ক্যাম্পাস প্রাঙ্গণে বিপ্রপার্টি একটি বুথ স্থাপন করে। এই কার্নিভালের বিশেষ আকর্ষণ ছিল একটি সেমিনার। কার্নিভালের দ্বিতীয় দিনে (০৮ জুলাই) সেমিনারের আয়োজন করা হয় এবং এর বিষয়বস্তু ছিল আবাসন শিল্পে প্রপ-টেক, মানে সম্পত্তিতে প্রযুক্তির ব্যবহার, ক্যারিয়ার প্ল্যানিং ও প্রস্তুতি। সেমিনার শেষে নিবন্ধিত শিক্ষার্থীরা অংশগ্রহণ করে এসেসমেন্ট টেস্টে।

সেমিনারে অংশগ্রহণ করেন কোম্পানির মানবসম্পদ বিভাগের প্রধান মো. রেজাউল হাসান শরীফ এবং ম্যানেজার অব ট্রেনিং অ্যান্ড ডেভেলপমেন্ট কাজী সাখাওয়াত হোসেন।

রেজাউল হাসান শরীফ বলেন, “বিপ্রপার্টি বাংলাদেশের রিয়েল এস্টেট খাতের একমাত্র ওয়ান-স্টপ সল্যুশন। কিন্তু দূর্ভাগ্যজনকভাবে গ্রাহকদের সব চাহিদা পূরণ করার জন্য পর্যাপ্ত সংখ্যক দক্ষ জনবল এই খাতে নেই। তাই আমরা বিশ্ববিদ্যালয় পর্যায় থেকে প্রতিভা অন্বেষণের লক্ষ্যে এই ক্যারিয়ার কার্নিভাল আয়োজন করেছি। রিয়েল এস্টেট খাতের উন্নয়নে মেধাবীরা যেন আরো ভূমিকা রাখতে পারেন সেজন্য পর্যায়ক্রমে আমরা রাজধানীর অন্যান্য বিশ্ববিদ্যালয়েও এধরনের কার্নিভালের আয়োজন করব”।

বিপ্রপার্টি ডটকম সম্পর্কে
ইমারজিং মার্কেটস্‌ প্রপার্টি গ্রুপ (ইএমপিজি)-এর অঙ্গসংস্থা বিপ্রপার্টি ডটকম বাংলাদেশে যাত্রা করে ২০১৫ সালে এবং কোম্পানিটির ওয়েবসাইটে ভাড়া ও বিক্রি করার জন্য বর্তমানে ২৫,০০০ এরও বেশি প্রপার্টির তথ্য দেয়া আছে। ঊঠতি মার্কেটগুলোর চাহিদা অনুযায়ী রিয়েল এস্টেট খাতে বিশ্বমানের সেবা দেয়ার ক্ষেত্রে ইএমজিপি বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এছাড়া এশিয়া, মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকার রিয়েল এস্টেট খাতেও ইএমজিপি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ইএমজিপি-এর সদরদপ্তর সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত। বাংলাদেশে বিপ্রপার্টির সদরদপ্তর ঢাকার গুলশান ১-এ। আরো জানতে ভিজিট করুনঃ www.bproperty.com