ইভেন্ট ব্যবস্থাপক। ছবি: ইভেন্ট ব্যবস্থাপক

বানিজ্যিক অনুষ্ঠান ব্যবস্থাপনায় সংশ্লিষ্ট পেশাজীবিদের পুনর্মিলনী অনু্ষ্ঠিত হয়েছে।

বুধবার ঢাকার একটি সম্মেলন কেন্দ্রে ইফতার পুর্ব আলোচনায় ৫০ টি ইভেন্ট অ্যাকটিভেশন প্রতিষ্ঠানের প্রায় ২৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

দেশের বানিজ্যিক ইভেন্ট ব্যাবস্থাপনা এবং বিপনণ বিষয়ের বিভিন্ন দিক নিয়ে সভায় আলোচনা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংশ্লিষ্ট উদ্যোক্তা এবং কর্মকর্তাদের পেশাগত উন্নয়নের জন্য ‘বাংলাদেশ ইভেন্ট একটিভেশন এসোসিয়েশন’ নামে একটি সংগঠনের প্রস্তাব আসে আলোচনা থেকে।

সভায় উপস্থিত ছিলেন বিপনণ সংস্থা ইন্টার স্পিডের সাবেক ব্যবসায় পরিচালক এবং গাজী টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ, ইন্টার স্পিডের সাবেক প্রধান নির্বাহী এবং বেক্সিমকো এলপিজির প্রধান বানিজ্যিক কর্মকর্তা মুনতাসির আলম, বিটিএল হাউজের প্রধান নির্বাহী মিলন কুমার বিশ্বাস, এক্স প্যাটের অপু খন্দকার এবং স্কাই ট্রাকারের দোজা এলান।

সভায় ইন্টার স্পিডের সাবেক ব্যবসায় পরিচালক আমান আশরাফ বলেন দেশে প্রযুক্তিগত উন্নয়নের সাথে সাথে অনুষ্ঠান আয়োজনে উদ্ভাবনী বিষয় যুক্ত হচ্ছে। আমরা সবার সকল পেশাজীবিদের মাঝে বন্ধন মজবুত করতে চাই।

বিটিএল হাউজের প্রধান নির্বাহী মিলন কুমার বিশ্বাস বলেন দেশের মানুষের বানিজ্যিক আয়োজনের প্রতি আগ্রহ বাড়ছে। আমরা এই সেক্টরের সকলকে নিয়ে একক সংগঠন গড়তে চাই।

সরকারের কাছ থেকে একটি নীতিমালা আসলে নতুন বিনিয়োগ এবং উদ্যোক্তা তৈরি হবে বলে মনে করেন মিলন কুমার।

পাশাপাশি নতুন পেশাজীবিদেরকে আয়োজনের ধারণা (আইডিয়া) প্রস্তুতে কাউকে অনুসরন না করে নিজস্বতা বজায় রাখার পরামর্শ দেন সংশ্লিষ্ট উদ্যোক্তারা।

স্কাই ট্রাকারের দোজা এলান সংগঠনের প্রস্তুতিতে একটি পরিষদের নাম প্রস্তাব করেন।

তিনি সন্মিলন আয়োজনের জন্য ইকতেখারুল অনি, আল-আমিন এবং মনির আজাদসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

আজকের পত্রিকা/এমইউ/এআরকে