বদরুল আমীন বেঞ্জু ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

তিনি দীর্ঘদিন যাবৎ মরণব্যাধী জিহ্বা ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে তিনি ওলোকা ক্লিনিক, বগুড়াতে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

তাকে চিকিৎসা করাতে নিয়ে যেতে হবে টাটা মেমোরিয়াল হাসপাতাল, ভারত। চিকিৎসা বাবদ টাকার প্রয়োজন ১৫ লক্ষ টাকা। তাকে এই মাসের মধ্যই ভারতে চিকিৎসা করানোর জন্য নিয়ে যেতে হবে। বাঁচার আকুতি জানিয়ে আর্থিকভাবে সকলের কাছে সহায়তা চেয়েছেন বদরুল।

এই চিকিৎসা বাবদ প্রায় ১৫ লাখ টাকা প্রয়োজন। কিন্তু তার পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব নয়। এদিকে সময়ও খুবই অল্প।

এ অবস্থায় পরিবার ও সহপাঠীদের পক্ষ থেকে বদরুলের চিকিৎসাবাবদ আর্থিক সাহায্যের জন্য আকুল আবেদন জানানো হচ্ছে।

বদরুল বগুড়া জেলার সবুজবাগ গ্রামের জাকির হোসাইনের ছেলে। পরিবার থেকে বদরুলের চিকিৎসার ব্যায়ভার বহন করতে না পারায় তার পিতা সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের জন্য চেয়েছেন। তিনি বলেন, সকলের সহযোগীতা পেলে হয়তো তার ছেলে আবার তাদের মাঝে ফিরে আসবে। বাঁচতে পারলে হয়তো তার স্বপ্নও একদিন পূরণ হবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত খাদ্য ও পুষ্টি বিভাগের প্রফেসর এটিএম মিজানুর রহমান বলেন, অসুস্থ বদরুলকে এই মাসের মধ্যই ভারতে নিয়ে যেতে হবে। তার পরিবারের পক্ষে তার চিকিৎসার ব্যায়ভার বহণ করতে অক্ষম। চিকিৎসার ব্যায়ভার বহনে সকলে এগিয়ে আসলে হয়তো সে বাঁচতে পারে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি তাকে আর্থিকভাবে সহযোগিতা করার জন্য।

যেকোনো হৃদয়বান ব্যক্তি অগ্রণী ব্যাংক অথবা বিকাশ নম্বরের মাধ্যমে সাহায্য পাঠাতে পারেন। বিকাশ নাম্বার: ০১৭১৬০৫৩৫৯৭, ০১৭১৬৩৯৮৮৮০, ০১৬৭৫৫২৭৬৬৬ (ব্যক্তিগত)। অগ্রনী ব্যাংক হিসাব নং: ০২০০০১৪৮৮২২০০।

-এইচ কে জে