ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতা বিপুল খাঁনের বাসায় অভিযান চালিয়ে ক্রসফায়ারের হুমকি দিয়েছে র‌্যাব। এর প্রতিবাদে ও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করেছে বিদ্রোহী গ্রুপ। শনিবার (৩১ আগষ্ট) বেলা ১২ টায় প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন করে তারা।

জানা যায়, গত ২৯ তারিখ রাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতা ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী বিপুল খাঁনের বাসায় অস্ত্র তল্লাশী করতে যায় র‌্যাব। এসময় তারা কোন অস্ত্র না পেয়ে বিপুলকে ক্যাম্পাসে ঢুকতে মানা করে। এছাড়া ক্যাম্পাসে ঢুকলে তাকে মেরে ফেলার হুমকি দিয়েছে বলে দাবি করেছে বিদ্রোহী গ্রুপের নেতারা।

এই ঘটনার প্রতিবাদে ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানবন্ধন করে বিদ্রোহী গ্রুপ। এসময় তারা এ ঘটনায় জড়িতদের ৪৮ ঘন্টার বিচারের দাবি জানায়। দাবি না মানলে আরো কঠোর আন্দোলনের হুমকি দেয় আন্দোলনকারীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতা আলমগীর হোসেন আলো, শিশির ইসলাম বাবু, তৌকির মাহফুজ মাসুদ, তন্ময় সাহা টনি, জোবায়ের আল মাহমুদ, ফয়সাল সিদ্দিকী আরাফাত ও মিজানুর রহমান লালন প্রমুখ। এসময় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহন করে।

নিজেদের নিরাপত্তার ব্যাপারে উদ্বেগ জানিয়ে বক্তারা বলেন, ‘বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর বাসায় গিয়ে তাকে মেরে ফেলার হুমকি দেয়া আসলেই উদ্বেগজনক। তাই এ ঘটনার জড়িতদের বিচারের আয়তায় আনতে ও সাধরণ শিক্ষার্থীদের নিরাপত্তা জোরদার করাতে হবে।’

এইচকেজে/ইবি