ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বচ্ছতা, জবাবদিহিতা, দূর্নীতিমুক্ত ও সুশাসন নিশ্চিত করণ ও জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের জন্য স্বচ্ছ অভিযোগ বক্স স্থাপন করা হয়েছে।

রবিবার ইবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে এ অভিযোগ বক্সটি উদ্বোধন করেন।

স্বচ্ছ অভিযোগ বক্স স্থাপন এর উদ্বোধনী অনুষ্ঠানে ড. রাশিদ আসকারী বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের দায়িত্ব গ্রহনের পর আমাদের প্রথম এজেন্ডা ছিল ক্যাম্পাসকে দূর্নীতিমুক্ত করা এবং সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত করা।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় পরিবারের যে কেউ এখানে বস্তুনিষ্ট অভিযোগ দিতে পারবে এবং অভিযোগের প্রতিকার করা হবে।

প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান তাঁর বক্তব্যে বলেন, জাতীয় শুদ্ধাচারের অংশ হিসাবে আজ ক্যাম্পাসে এই স্বচ্ছ অভিযোগ বক্সের উদ্বোধন করা হলো। আমাদের সরকার প্রধান স্বচ্ছতা, জবাবদিহিতা এবং দূর্নীতিমুক্ত ভাবে দেশ পরিচালনা করে যাচ্ছেন।

আমরাও বিশ্ববিদ্যালয় পরিচালনায় সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত করতে চাই।

ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা তাঁর বক্তব্যে বলেন, বর্তমান সরকারের দক্ষ ও বলিষ্ট নেতৃত্বে দেশে সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত হয়েছে এবং সকল ধরনের দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে। এরই প্রয়াসে এই স্বচ্ছ অভিযোগ বক্সটি অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

স্বচ্ছ অভিযোগ বক্স স্থাপন এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(ভারঃ) এস.এম আব্দুল লতিফ, প্রফেসর ড. মাহবুবর রহমান সিন্ডিকেট সদস্য, অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কমিটির আহবায়ক প্রক্টর(ভারঃ) ড. আনিচুর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. পরেশ চন্দ্রসহ সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

এইচ কে জে/ইবি