নানা আয়োজনের মধ্যে দিয়ে ব্যাচ ডে উদযাপান করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ে ভর্তির একটি বছর পার হওয়ায় বুধবার (১৫ জানুয়ারী) আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে দিনটি উদযাপন করেছে বিশ্ববিদ্যালয়ের ‘সঞ্জীবনী- ৩৩তম ব্যাচ’।

ব্যাচ ডে উপলক্ষে সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা সম্মিলিত হতে থাকেন ক্যাম্পাসের আড্ডার প্রাণকেন্দ্র ডায়না চত্তরে। এরপর সেখান থেকে বের হয় আনন্দ র‌্যালি। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাংলামঞ্চে গিয়ে সমাবেত হয়।

র‌্যালি শেষে সকাল বেলা ১২টার দিকে বাংলামঞ্চে ‘সঞ্জীবনী- ৩৩তম ব্যাচ’ এর অভিষেক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর দুপুরে প্রীতিভোজ শেষে ‘সঞ্জীবনী’ ৩৩তম ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে ফ্লাশমব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

ছাত্র উপদেষ্ট অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন প্রমুখ।

‘সঞ্জীবনী’ ৩৩তম ব্যাচের আইন বিভাগের শিক্ষার্থী ইজাজ মাহমুদ অনিক ও লোক প্রশাসন বিভাগের ফারাহ শারমিন বিন্দু আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন।

‘সঞ্জীবনী’৩৩তম ব্যাচের শিক্ষার্থী কামাল হোসেন বলেন, ‘আজকের এই অভিষেক অনুষ্ঠান ও সঞ্জীবনী ৩৩তম ব্যাচের অংশ হতে পেরে নিজেকে গর্বিত মনে হচ্ছে। আমাদের এই ব্যাচ ভবিষ্যতে বিশ্ববিদ্যালয় তথা দেশের অগ্রগতিতে অগ্রনী ভূমিকা রাখবে বলে আশা করি।

-এইচকেজে