ইবিতে পদবঞ্চিত ছাত্রলীগের শোডাউন

মেগা প্রকল্পের ৫৩৭ কোটি টাকার টেন্ডারকে কেন্দ্র করে বহিরাগতদের নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোডাউন দিয়েছে পদবি ত ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় তাদের সাথে গুটি কয়েক মাদকাশক্ত ও বহিরাগত অছাত্রদের দেখা যায়।

সোমবার দুপুর ১২টায় পদবি ত ছাত্রলীগ কর্মী তন্ময় শাহা টনি ও জুবায়েরের নেতৃত্বে ক্যাম্পাসের ঝালমুড়ি চত্বর থেকে শোডাউন বের হয়। এসময়স তারা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে অবস্থান নেয়। এরপর বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ক্যাম্পাসে উত্তেজনা লক্ষ করা যায়।

এসময় ক্যাম্পাসে ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব গ্রুপের ছাত্রলীগ কর্মীরা দলীয় টেন্টে অবস্থান নেয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ ভাইয়ের নির্দেশনায় আমরা এ শোডাউন বের করেছি বলে দাবি করেন পদবি ত ছাত্রলীগ কর্মী জুবায়ের।

জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ বলেন, আমি এমন নির্দেশনা কাওকে দেয়নি। যে আমার নাম বলে এমন কাজ করবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, টেন্ডারকে কেন্দ্র করে কিছু লোক আইন-শৃংঙ্খলা বাহিনী কর্তৃক চিহ্নিত মাদকাসক্ত ও বহিরাগতদের সাথে নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শান্তিপূর্ণ পরিবেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সকল প্রকার অপতৎপরতাকে রুখে দিতে বদ্ধ পরিকর।

এইচ কে জে/ইবি