নিখোঁজ ব্যবসায়ী উদ্ধার

ইন্দুরকানীতে নিখোঁজ হওয়ার ১৮ ঘণ্টা পর ব্যবসায়ীকে উদ্ধার করল পুলিশ। জানা যায়, বৃহস্পতিবার রাত ১২ টার সময় ইন্দুরকানী বাজারের জ্বালানি তেল ব্যবসায়ী মোঃ হারুন গাজী (৫৫) কে ইন্দুরকানী থানা পুলিশের নেতৃত্বে মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে চট্টগ্রামের পহাড়তলী থানা পুলিশ অলংকার এলাকা থেকে উদ্ধার করে।

এর আগে গত বৃহস্পতিবার সকাল ৬টার সময় বাসা থেকে হাটতে বের হয়ে ওই ব্যবসায়ী নিখোঁজ হয়। পরে ব্যবসায়ী বাসায় ফিরে না আসলে পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোজাখুজি করে না পেয়ে তার ছেলে কুদ্দুস গাজী ওইদিন দুপুরে ইন্দুরকানী থানায় একটি সাধারণ ডায়েরী করে।

এর মধ্যে কে বা কারা একটি অপরিচিত নম্বর থেকে ব্যবসায়ীর পরিবারে কাছে ফোন করে দেড় লক্ষ টাকা মুক্তিপন দাবি করে। পুলিশ ডায়েরীর সূত্র ধরে ব্যবসায়ীকে উদ্ধারের তৎপরতা চালায়। নিখোঁজ হওয়ার ১৮ ঘন্টা পর ব্যবসায়ীকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

ইন্দুরকানী থানার ওসি মোঃ হাবিবুর রহমান জানান, ব্যবসায়ী নিখোঁজের ঘটনায় তার পরিবারের লোকজন থানায় জিডি করতে আসলে আমি বিষয়টি তাৎক্ষনিক ভাবে পিরোজপুর পুলিশ সুপার মহোদয় মোঃ হায়াতুল ইসলাম স্যারকে জানাই। পরে তিনি এডিশনাল এসপি হেডকোয়ার্টার ও এডিশনাল এসপি সদর সার্কেল মহোদয়কে ইন্দুরকানী থানা পুলিশকে সহায়তা করার নির্দেশ দেন।

তাদের সহায়তায় নিখোঁজ ব্যবসায়ীকে মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে চট্টগ্রামের অলংকার এলাকা থেকে উদ্ধার করা হয়।

মোঃ মারুফুল ইসলাম/ইন্দুরকানী