ইউএস-বাংলা এয়ারলাইনসের বহরে  চতুর্থ এটিআর ৭২-৬০০ উড়োজাহাজ। এর মধ্য দিয়ে বেসরকারি এই বিমান সংস্থার বহরে উড়োজাহাজের সংখ্যা হলো ১১টি।

শনিবার (১৯ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে চতুর্থ এটিআর ৭২-৬০০ উড়োজাহাজটি। আনুষ্ঠানিকভাবে এটি গ্রহণ করেন ইউএস-বাংলার প্রধান উপদেষ্টা ক্যাপ্টেন আহমেদ শিকদার।

নতুন সংযোজিত উড়োজাহাজটি ফ্রান্সের মোরলে বিমানবন্দর থেকে মিসর ও ওমান হয়ে ঢাকায় এসে পৌঁছে। শাহজালালে এর সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়েছে।

ইউএস-বাংলা গ্রুপের হেড অব মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন শেখ সাদী শিশির জানান, এটিআর ৭২-৬০০ উড়োজাহাজে ৭২টি আসন রয়েছে। ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনার জন্য চতুর্থ এটিআর ৭২-৬০০ আনা হয়েছে বলে নিশ্চিত করেন তিনি।

ইউএস-বাংলার এটিআর ৭২-৬০০এর আগে একই মডেলের আরও তিনটি উড়োজাহাজ আনে প্রতিষ্ঠানটি। তাদের বহরে আরও আছে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ ৪০০ বিমান।

২০১৮ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ৮-কিউ৪০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইনস। বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুটের মধ্যে কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজুতে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে এই সংস্থা।