ক্রিজ ওয়াকসের বোলে আউট হোন স্টিভ স্মিথ। ছবি : সংগৃহীত

২৫ জুন মঙ্গলবার লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ফিঞ্চ-ওয়ার্নারের ব্যাটে দুর্দান্ত সূচনা করেছে টিম অস্ট্রেলিয়া। প্রতিপক্ষ ইংল্যান্ডের বিপক্ষে অসাধারণ ব্যাটিং প্রদর্শন করে অ্যারন ফিঞ্চ। তার ওয়ানডেতে ক্যারিয়ার গড় যেখানে ৪০.৮০, ইংল্যান্ডের বিপক্ষে গড়টা সেখানে ৫০.১৩।

২৫ ম্যাচে ১ হাজার ১৫৩ রান, ১৪ ওয়ানডে সেঞ্চুরির ৬টিই ইংলিশদের বিপক্ষে। সেই ধারাবাহিকতা বজায় রেখে অ্যারন ফিঞ্চ আজকের ম্যাচে খেলেছেন শত রানের অনবদ্য ইনিংস। এদিকে ডেভিড ওয়ার্নারও এবারের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন। লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে ফিফটি করে মঈন আলীর বোলিংয়ে আউট হয়ে ড্রেসিং রুমে ফিরেছেন।

৫৩ রান করে ওয়ার্নারের বিদায়ের পর ব্যাট হাতে ক্রিজে আসেন উসমান খাজা। কিন্তু ইংল্যান্ড বোলারদের সামনে বেশিক্ষণ টিকতে পারেনি সে। মাত্র ২৩ রান করে বেন স্টোকসের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন তিনি। পরবর্তীতে স্মিথ আক্রমণাত্মক ব্যাটিং শুরু করলে তাকে শেষপর্যন্ত সঙ্গ দিতে পারেনি ম্যাক্সওয়েল। মাত্র ৮ বলে ১২ রান করে মার্ক ওডের বলে আউট হোন তিনি।

পরবর্তীতে অস্ট্রেলিয়ার হয়ে স্টিভ স্মিথের ৩৮ রানের ইনিংস বাদে তেমন কেউই দলের হাল ধরতে পারেনি। দ্রুত উইকেটের পতন এবং রানের চাকা ধীরগতির কারণে ২৮৬ রানে শেষ হয়ে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার ইনিংস।

আজকের পত্রিকা/কেএইচআর/সিফাত