নোলক ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও ববি। ছবি : সংগৃহীত

২০১৭ সালে কাজ শুরু ‘নোলক’ ছবিটি। ঈদ উৎসব নয় বরং পহেলা বৈশাখ বা অন্য কোনো উৎসবে মুক্তি দিতে চেয়েছিলেন ছবি সংশ্লিষ্টরা। কিন্তু নানা কারণে অন্য উৎসবে মুক্তি দেওয়া সম্ভব হয়নি।

নোলক ছবির প্রযোজক ও পরিচালক সাকিব ইরতেজা চৌধুরী। নোলক প্রযোজনা করেছে বি হ্যাপী এন্টারটেইনমেন্ট। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও ববি। এছাড়া তারিক আনাম খান, মৌসুমী, ওমর সানি, রজতাভ দত্তসহ দুই বাংলার বেশ কয়েকজন অভিনয় শিল্পী আছেন ছবিটিতে।

ছবির প্রযোজক ও পরিচালক সাকিব ইরতেজা চৌধুরী জানিয়েছেন, এই ঈদুল ফিতরেই মুক্তি পাচ্ছে নোলক। শুরু হয়ে গিয়েছে প্রচার-প্রচারনাও।

২৬ মে, রোববার ধানমণ্ডির একটি রেস্তোঁরায় নোলক ছবির সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ছবি: সংগৃহীত

২৬ মেরোববার ধানমণ্ডির একটি রেস্তোঁরায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ওমর সানি, ববি, শহীদুল আলম সাচ্চু, ছবির চিত্রনাট্যকার ফেরারী ফরহাদ এবং প্রযোজক-পরিচালক সাকিব ইরতেজা চৌধুরীসহ আরও অনেকে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন রুম্মান রশীদ খান।

সিনেমা সম্পর্কে পরিচালক সাকিব ইরতেজা চৌধুরী বলেন, ‘আমি কাজ পাগল ছেলে। কাজ করতে চাই। কোনো ঝামেলার মুখোমুখি হতে চাই না। তবে এই সিনেমাটি করতে গিয়ে অনেক ঝামেলার সম্মুখিন হয়েছি। কিন্তু আমার ছবি সংশ্লিষ্টদের সাহায্যে সেসব সমস্যার সমাধানও করতে পেরেছি। নোলকএকটি মৌলিক ছবি। এই ছবির গল্প অনেক শক্তিশালী।

এদিকে নোলককে নিজের ক্যারিয়ারের অন্যতম সেরা ছবি বলে অভিহিত করেছেন চিত্রনায়িকা ববি। তিনি বলেন, ‘এই ছবিতে আমাকে অন্যরূপে দেখতে পাবেন দর্শকরা। আমার ক্যারিয়ারের সেরা ছবি নোলক। আমি আমার চেষ্টার সবটুকু দিয়ে চেষ্টা করেছি ভালো অভিনয় করার।‘

ববি আরও বলেন, ‘অনেকে বলছেন নোলকখুব ভালো ছবি। মৌলিক গল্পের ছবি। কিন্তু এটি ঈদের ছবি না। এটা ভুল। ভালো ছবি মানেই ঈদের ছবি। এরকম একটি ছবি ঈদে মুক্তি পাওয়ার দাবি রাখে।‘

আজকের পত্রিকা/রিয়া/এমএইচএস