জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে ব্রিফিং করছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ছবি: ডিএমপি মিডিয়া

আসন্ন ঈদুল আজহায় উপলক্ষে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ১০ আগস্ট দুপুরে জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে গিয়ে এ কথা জানিয়েছেন তিনি।

ঢাকা মহানগর পুলিশের কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেন, আসন্ন পবিত্র ঈদুল আজহা নিরাপদ ও নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে বাংলাদেশ পুলিশ ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে। ঢাকা মেট্রাপলিটন পুলিশের পক্ষ থেকে জনসাধারনের কথা চিন্তা করে ঈদুল আজহা উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে পুলিশ কর্মকর্তাদের নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে নির্দেশ দেওয়া হয়েছে।

কমিশনার আরো বলেন, রাজধানীর সর্ববৃহৎ ঈদ জামাতে জাতীয় ঈদগাহ এবং বায়তুল মোকাররম কেন্দ্রীক ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে। ঈদগাহে প্রবেশের ক্ষেত্রে নিরাপত্তার স্বার্থে জায়নামাজ ও ছাতা ছাড়া কিছুই সঙ্গে আনতে পারবেন না মুসল্লিরা। তবে পুলিশ প্রয়োজন মনে করলে জায়নামাজ ও ছাতা খুলে তল্লাশি শেষে ঈদগাহে প্রবেশ করতে দেবে।

এই সময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সিটিটিসি’র প্রধান মনিরুল ইসলাম, ডিএমপির অতিরিক্ত অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায় ও মীর রেজাউল আলম, ডিএমপির যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম, ডিএমপির মিডিয়া সেন্টারের উপ-কমিশনার মাসুদুর রহমান ও ডিএমপির রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদারসহ জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তারা।

আজকের পত্রিকা/কেএফ