প্রধানমন্ত্রী। ছবি: সংগৃহীত

‘একমাত্র আল্লাহ ছাড়া কাউকে ভয়ও করি না’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, দেশি-বিদেশি চক্রান্তের বিরুদ্ধে সব সময় প্রস্তুত থাকতে হবে। স্বাধীনতাবিরোধী শক্তি বা আন্তর্জাতিক ক্ষেত্রে যারা আমাদের সমর্থন দেয়নি, তাদের নানা রকম চক্রান্ত থাকবে। কিন্তু সেগুলো মোকাবেলা করার জন্য সবসময় আমাদের প্রস্তুত থাকতে হবে এবং প্রস্তুতি নিতেও হবে।

১৫ জুন শনিবার দুপুরে স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।-খবর বাসস’র

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্র্য মুক্ত সোনার বাংলা গড়ার স্বপ্নপূরণ করতে মৃত্যু ঝুঁকি নিয়ে দেশে ফিরে এসছি। শুধু এই একটা স্বপ্নপূরণে মৃত্যুকে হাতে নিয়ে ফিরে এসেছি।

১৯৭৫ এর ১৫ আগস্ট ঘাতকদের হাতে সপরিবারে বঙ্গবন্ধু নিহত হওয়ার পর ১৯৮১ সালে মৃত্যুর ঝুঁকি নিয়ে দেশে ফিরে আসেন প্রধানমন্ত্রী।

সেই সময়ের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যেদিন বাংলাদেশের মাটিতে পা দিয়েছি, সেদিন থেকেই আমি আমার মৃত্যুকে হাতে নিয়ে আছি। বলতে গেলে মৃত্যুকে আলিঙ্গন করেই এসেছি। যে কোনো মুহূর্তে হয়তো আমাকে হত্যা করা হতে পারে, মারা যেতে পারি, সেটা জেনেই কিন্তু আমি এসেছি।

তিনি বলেন, জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশকে ঘিরে। এ দেশের মানুষকে ঘিরে। মানুষকে তিনি সুখী-সমৃদ্ধশালী করবেন। তাদের জীবন উন্নত করবেন। দুঃখ-দারিদ্র্যের হাত থেকে তাদের মুক্তি দেবেন। সেই চিন্তাটাই তিনি করেছিলেন। তার সেই স্বপ্ন পূরণ করা কর্তব্য হিসেবে আমি নিয়েছি।

উন্নত-সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয় পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, যে সময়টুকু আমি পাবো দেশের জন্য কাজ করবো।

আজকের পত্রিকা/এমএআরএস