আরব আমিরাতের প্রতিনিধি দলের সঙ্গে বিডা’র নির্বাহী চেয়ারম্যানের সাক্ষাৎ। ছবি: সংগৃহীত

আজ বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)- এর নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম এর সাথে বিডা কার্যালয়ে সংযুক্ত আরব আমিরাতের রাজপরিবারের সদস্য ও বিনিয়োগকারী শেখ আহমেদ ডালমুক আল মাখতুম-এর একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করেন। এছাড়াও উক্ত প্রতিনিধিদলে অন্তর্ভুক্ত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাত মিশনের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবুধাবি সফরে বিনিয়োগ, বাণিজ্য ও জ্বালানি খাত নিয়ে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে চারটি সমঝোতা স্মারক সই করেছিল বাংলাদেশ। তৃতীয় সমঝোতা স্মারকটির আওতায় দুই ধাপে ৮০০ থেকে ১০০০ মেগাওয়াটের এলএনজি বিদ্যুৎকেন্দ্র নির্মাণ এবং ১০০
মেগাওয়াটের আরেকটি সৌরবিদ্যুৎকেন্দ্র নির্মাণের কথা রয়েছে। এছাড়াও মাতারবাড়িতে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার কথাও রয়েছে। এই সমঝোতা স্মারকগুলো বাস্তবায়ন ও সার্বিক অগ্রগতির বিষয়ে কাজী মোঃ আমিনুল ইসলাম এর সাথে বৈঠক করলেন শেখ আহমেদ ডালমুক আল মাখতুম এর প্রতিনিধিবৃন্দ।

কাজী মোঃ আমিনুল ইসলাম জানান বিডা ছাড়াও বিনিয়োগ, জ্বালানী ও বাণিজ্য সংক্রান্ত অন্যান্য সংস্থা ও মন্ত্রণালয়সমূহ সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে স্বাক্ষরিত সকল সমঝোতা স্মারক বাস্তবায়নে সর্বদা তৎপর। তিনি একটি বন্ধুপ্রতীম রাষ্ট্র হিসেবে সংযুক্ত আরব আমিরাতের প্রতিনিধিগণকে স্বাগত জানান এবং বিডা’র পক্ষ থেকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।

আজকের পত্রিকা/এআরকে