সংযুক্ত আরব আমিরাতের গ্রীন সিটি আল আইনে বৃহত্তর ঢাকা প্রবাসী সংগঠনের উদ্যোগে ঈদ এ মিলাদুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

শুক্রবার (২২ নভেম্বর) সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ সোহেল হোসেন খাঁনের উপস্থাপনায় সভাপতিত্ব করেন বৃহত্তর ঢাকা প্রবাসী সংগঠনের সভাপতি শেখ মোঃ ইব্রাহিম।

দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা শেখ মো: আমজাদ হোসন,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইচ এম ফারুক হোসেন, হাজী আবু ছাঈদ, মোঃ মোশারফ হোসেন, ক্বারী আজহারুল ইসলাম, জনতা ব্যাংক এর ম্যনেজার আবু হানিফা , প্রকৌশলী মফিজুল ইসলাম, আব্দুস সালাম হীরন, শেখ ফরিদ ভান্ডারী, মোক্তার হোসেন, তাবু গাজী, ফারুক হোসেন আলী, আহাম্মদ আলী রাসেল, মোঃ শহিদুল ইসলাম, হাসান আব্দুল মজিদ, সফিকুল ইসলাম, মোঃ আলী ফিরুজ, বিপ্লব,শেখ ইসমাঈল, দিদার, খোকন, আলিনুর রহমান খান ,শেখ শামিম, আবুল হোসেন, ওমর ফারুক,ইমারত হোসেন,মোক্তার হোসেন খাঁন, শেখ মোশারফ, সমির, মাসুদ, মোঃশাহীন, হাফেজ আব্দুল করিম, রহমান,
সহিদ, মামুন খান, প্রমুখ ।

সংগঠনের প্রধান উপদেষ্টা শেখ আমজাদ হোসেন তার বক্তব্যের শুরুতেই বলেন, যারা ঈদে মিলাদুন্নবী (সা:)অনুষ্ঠানের আয়োজন করতে গিয়ে মানসিক শ্রম দিয়েছেন এবং আর্থিকভাবে সহযোগিতা করেছেন তাদেরকে আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে জানাই কৃতজ্ঞতা এবং ধন্যবাদ। তিনি আরো বলেন আমরা যেন প্রতি বছরেই সকলের সার্বিক সহযোগিতায় আরো সুন্দর করে বৃহৎ আকারে ঈদে মিলাদুন্নবী (সা:) আয়োজন করতে পারি, আপনারা সবাই অতীতে যেভাবে ছিলেন ভবিষ্যতেও আমাদের পাশে থাকবেন এবং তিনি আরও বলেন প্রায় দীর্ঘদিন যাবত বাংলাদেশের ভিসা বন্ধ থাকার কারণে আমাদের ব্যবসা-বাণিজ্য মধ্যে অনেক সমস্যার সম্মুখীন হচ্ছি আমি ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আল্লাহর কাছে প্রার্থনা করেছি মহান আল্লাহ তা’আলা যেন মিলাদুন্নবীর উসিলায় আমিরাতে বাংলাদেশীদের বন্ধ ভিসা খুব তাড়াতাড়ি চালু করে দেওয়া হয়।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মফিজুল ইসলাম তার সংক্ষিপ্ত বক্তব্যের শুরুতেই তিনি মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করে বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামিন যে আমাকে তার প্রিয় বন্ধু, আখেরী নবী হযরত মুহাম্মদ (সা:) এর শ্রেষ্ঠ উম্মত করেছেন। এবং তিনি যারা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:)আয়োজন করতে গিয়ে শ্রম দিয়েছেন আর্থিকভাবে ও মানসিকভাবে তাদের প্রতিও কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ।

অনুষ্ঠানে বিশ্ব মুসলীম উম্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। পরিশেষে, আগত অতিথি ও মুসল্লীদের মাঝে রাতের খাবার বিতরণ করা হয়।

আজকের পত্রিকা/জিয়াউল হক জুমন/ ইউএই প্রতিনিধি