আমিরাতে বাংলাদেশ সমিতির ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের ফুজিরাহতে ৮ ফেব্রুয়ারি শুক্রবার ৪৭ তম মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ফ্রেন্ডস ক্লাব দুবাই। ফাইনাল ম্যাচে ফুজাইরাহ মুরাব্বা ইয়াং স্টারকে ৪-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় দুবাই ফ্রেন্ডস ক্লাব।

গত ২২ জানুয়ারী থেকে বিন মুসা গ্রুপের এমডি ও বাংলাদেশ সমিতির সহ সভাপতি তপন সরকারের সার্বিক তত্ত্বাবধানে এই টুর্নামেন্ট চলছিল।

বাংলাদেশ সমিতি ফুজিরা শাখার সহ সভাপতি তপন সরকারের সভাপতিত্বে টুর্নামেন্ট পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক মাহবুবুল হক’র পরিচালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুবাই বাংলাদেশ কনস্যুলেটে নিযুক্ত কন্সাল জেনারেল ইকবাল হোসেন খান বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এই এগিয়ে যাওয়ার পথে আমাদেরকেও সাথী হতে হবে। অর্থনৈতিক সমৃদ্ধির পাশাপাশি আমাদের সংস্কৃতি, খেলাধুলায় অগ্রগতি অব্যাহত রাখতে হবে। আরব বাংলাদেশ সমিতির মাধ্যমে আরব আমিরাতের প্রতিটি স্টেটে ক্লাব, জিম সেন্টার ও লাইব্রেরী করার চিন্তাভাবনা আছে।

তিনি আরো বলেন, প্রবাসীদের সেবায় কন্স্যুলেট সর্বদা সচেষ্ট।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুবাই কন্সুলেটের দূতালয় প্রধান, প্রবাস লামারং, বাংলাদেশ সমিতি ফুজিরার প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল আজীজ চৌধুরী,আমিরাত বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র সভাপতি শিবলী আল-সাদিক, ফুজাইরা দ্যা মেরেডিয়ান আকা বিচ এর প্রধান প্রকৌশলী মাসুদুল হক, সমিতির সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন চৌধুরী, টুর্ণামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক সুজন দাশ, সহ সভাপতি বখতিয়ার উদ্দিন, আশরাফ হোসেন রিপন, মহিউদ্দিন, ফজল করিম, আবু তৈয়ব,নিজাম উদ্দিন সাদি, মোহাম্মদ আইয়ুব,ফিরোজ উদ্দিন,মোহাম্মদ সেলিম,বেলাল হোসেন, আবুল কাশেম সহ আরো অনেকে বক্তব্য করেন।

টুর্ণামেন্টে আরব আমিরাত ও ওমান থেকে বাংলাদেশী প্রবাসীদের ১৬ টি টিম অংশ গ্রহণ করে।
আগামীতে সকলের সহযোগিতা পেলে আরো বড় আকারে এ টুর্নামেন্টের আয়োজন করার পরিকল্পনার কথা জানান আয়োজকেরা। টুর্নামেন্টের মিডিয়া পার্টনার ছিল যমুনা টিভি।

এসময় সমিতির পক্ষ থেকে বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র নবগঠিত কমিটিকে সম্মাননা স্বরূপ ক্রেস্ট তুলে দেন মান্যবর কন্সাল জেনারেল ইকবাল হোসেন খান। এছাড়াও নানা পেশার প্রবাসীদেরকে ক্রেষ্ট প্রদান করা হয়।

আজকের পত্রিকা/জিয়াউল হক জুমন/ইউএই প্রতিনিধি