প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীতে যোগ দিতে জার্মানি সফর শেষে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৬ ফেব্রুয়ারি শনিবার রাতে ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে মিউনিখ থেকে রওনা দেন। আর ১৭ ফেব্রুয়ারি রবিবার স্থানীয় সময় সকাল ৬টা ৪০ মিনিটে দোহা হয়ে আবুধাবি ইন্টারন্যাশনাল বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ইত্তেহাদ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

বিমানবন্দরে অভ্যর্থনার পর প্রধানমন্ত্রীকে আনুষ্টানিক মোটর শোভযাত্রা সহকারে আবু ধাবির সেন্ট রেজিস হোটেলে নিয়ে যাওয়া হয়। আমিরাতে অবস্থানকালে এখানেই অবস্থান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংযুক্ত আরব আমিরাতে তিন দিনের সফরের প্রথম দিনই চতুর্দশ আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীর (আইডিইএক্স-২০১৯) ১৪তম আসরে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সফরকালে দেশটির ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও আমিরাত অব দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

এছাড়া আল বাহার প্যালেসে সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসক মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের স্ত্রী শেখ ফাতিমা বিনতে মুবারক আল কেতবি এবং আবুধাবির মহাসচিব, ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন সুলতান আল নাহইয়ানের সঙ্গে হাসিনার বৈঠক হওয়ার কথা রয়েছে। আবুধাবিতে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা অনুষ্ঠানেও যোগ দেবেন প্রধানমন্ত্রী।

আজকের পত্রিকা/আ.স্বপ্ন/