কোচ গার্দিওয়ালা। ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটিকে ‘ব্যাক টু ব্যাক’ ইংলিশ প্রিমিয়ার লিগ জিতিয়ে ২০১৮-১৯ মৌসুমে প্রিমিয়ার লিগের সেরা কোচ নির্বাচিত হয়েছেন পেপ গার্দিওলা। লিগ ম্যানেজার অ্যাসোসিয়েশন (এলএমএ) সম্প্রতি এই ঘোষণা দিয়েছেন। এই নিয়ে টানা দ্বিতীয়বার এই সম্মান পেলেন তিনি।

সেরা কোচ নির্বাচিত হওয়ার পর ৪৮ বছর বয়সী কোচ এক ভিডিও বার্তায় বলেন, ‘এই পুরস্কার পাওয়া অত্যন্ত সম্মানের। আমি পুরস্কারটি আমার খেলোয়াড়দের সঙ্গে ভাগাভাগি করতে চাই কারণ তারাই সবকিছুর শিল্পী।’

ইপিএলের সেরা কোচের অ্যাওয়ার্ডের দৌড়ে ক্লপকে টপকে ভোটে একনম্বর হন গার্দিওলা। তৃতীয় হয়েছেন টটেনহ্যাম হটস্পারকে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তোলা মাউরিসিও পচেত্তিনো। এদিকে প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয়বার সেরা কোচ নির্বাচিত হওয়া তৃতীয় ব্যক্তি হলেন গার্দিওলা। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন ও হোসে মরিনহো টানা দ্বিতীয়বার পুরস্কার জেতেন।

উল্লেখ্য, শনিবার (১৮ মে) এফএ কাপের ফাইনালে ওয়াটফোর্ডের মুখোমুখি হবে সিটি। প্রিমিয়ার লিগের আগে মৌসুমের ইএফএল কাপও জেতে তারা। এবার এফএ কাপ জিতে ঘরোয়া ট্রেবলও ঘরে তুলতে চায় গার্দিওলার দল।

আজকের পত্রিকা/এমআরএস