আবরার এর খুনিদের শাস্তির দাবীতে নবীগঞ্জ পৌর ছাত্রদলের বিক্ষোভ

ছাত্রলীগের বর্বরোচিত নির্মম নির্যাতনে নিহত বাংলাদেশ প্রকৌশলী বিশ্ব বিদ্যালয় (বুয়েট) এর মেধাবী ছাত্র আবরার ফাহাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল নবীগঞ্জ পৌর শাখার নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিলটি শহরের নতুন বাজার মোড় থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়ে পথসভা অনুষ্ঠিত হয়।

নবীগঞ্জ পৌর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ওয়াহিদুজ্জামান জুয়েলের সভাপতিত্বে ও খালেদ আহমেদ এবং সাবেল আহমেদের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন- সাহেদ আহমেদ, শামিম আহমেদ, শিপন চৌধুরী, মুঞ্জরউদ্দিন সুহেল, দিপ, হুমায়ুন, সোহাগ।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- শাহিন মিয়া, লিটন, নয়ন, সাজ্জাত, মনজু, মান্না, মছব্বীর, দুলন, কিলটন, সৌরভ, সাইফুল্লা, সুলেমান, সাগর, অন্তর, ফয়ছল, আমিন, ছয়ন, সাজ্জাত, জাকির, সুহান, নাদিম, মাসুম, সমুজ, জাহির, সাকিব, নাজমুল, এলাইছ, জানু, মুহিত, তাহসিন, নবেল প্রমূখ।

এ সময় সভাপতি ওয়াহিদুজ্জামান জুয়েল বলেন- ‘বুয়েটের মতো একটি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ে একজন মেধাবী ছাত্রকে পিটিয়ে হত্যা করার মাধ্যমে ছাত্রলীগ নিজেদের সন্ত্রাসী সংগঠন হিসেবে আবারো প্রমাণিত করছে। আমরা আবরার ফাহাদ হত্যার তীব্র নিন্দা জানাই এবং এই হত্যার সঙ্গে যারা জড়িত সেসব হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শান্তি দিতে হবে। এ সময় তিনি খালেদা জিয়ার মুক্তি দাবি করে বলেন ‘খালেদা জিয়াকে পরিকল্পিতভাবে ১৮ মাস যাবৎ মিথ্যা মামলায় আটক করে কারাগারে রাখা হয়েছে। অনতিবিলম্বে খালেদা জিয়াসহ সব রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবি জানান।’

মতিউর রহমান মুন্না/নবীগঞ্জ/হবিগঞ্জ