আফগানিস্তানের বিপক্ষে টসে জিতে ফিল্ডিং জিম্বাবুয়ে। ছবি : সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। ত্রিদেশীয় সিরিজের জিম্বাবুয়ের এটি দ্বিতীয় ম্যাচ আর আফগানিস্তানের উদ্বোধনী ম্যাচ।

১৩ সেপ্টেম্বর শুক্রবার আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেনের অবিচ্ছিন্ন ৭ম উইকেট জুটিতে বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচ হেরে জিম্বাবুয়ে অনেকটাই চাপে আছে। এমনিতে শক্তিমত্তায় খাতা-কলমে জিম্বাবুয়ের চেয়ে বেশ এগিয়ে আফগানিস্তান, আইসিসি র‍্যাংকিং এ সাতে আছে আফগানিস্তান, জিম্বাবুয়ে ১৪-তে।

এই ম্যাচে জিম্বাবুয়ে দলে আছে দুইটি পরিবর্তন, আগের ম্যাচে একাদশ থেকে সুযোগ পাননি টিমাইসেন মারুমা ও টনি মুনিয়োঙ্গা। তাদের দুজনের জায়গায় দলে এসেছেন রেজিস চাকাভা ও এইনলে নদলোভু। নদলোভুর টি-টোয়েন্টি অভিষেক হচ্ছে।

উল্লেখ্য, শেষ খবর পাওয়া পর্যন্ত আফগানিস্তান দলের সংগ্রহ বিনা উইকেটে ৩ ওভারে ২৮ রান।

জিম্বাবুয়ে একাদশ 
রায়ান বার্ল, রেজিস চাকাভা, টেনডাই চাতারা, ক্রেইগ এরভিন, কাইল জারভিস, নেভিল মাদজিভা, হ্যামিল্টন মাসাকাদজা, টিনোটেনডা মুতোমবোদজি, এইনলে নদলোভু, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস

আফগানিস্তান একাদশ 
আসগর আফগান, মোহাম্মদ নবি, রশিদ খান, গুলবাদিন নাইব, ফারিদ আহমেদ, কারিম জানাত, নাজিবুল্লাহ তারাকাই, হজরতউল্লাহ জাজাই, রহমনউল্লাহ গুরবাজ, মুজিবুর রহমান, নাজিবুল্লাহ জাদরান

আজকের পত্রিকা/কেএইচআর/