বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি : সংগৃহীত

বিগত কয়েক বছর দেশ ক্রান্তিকাল সময় পার করছে। এই ক্রান্তিকাল অতিক্রম করে এগিয়ে যেতে হবে এবং খালেদা জিয়াকে মুক্ত করতে হবে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। ১৩ এপ্রিল শনিবার দুপুরে বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের মাইজদীর বাস ভবনে জেলা যুবদলের পরিচিতি ও বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মওদুদ আহমেদ।

খালেদা জিয়াকে মুক্ত করতে আমরা অনেক চেষ্টা করেছি, দেশের শ্রেষ্ঠ আইনজীবীরাও চেষ্টা করেছে বলেও জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি আরও বলেন, ‘আইনি প্রক্রিয়ায় আমরা তাকে মুক্ত করতে পারি নাই। আইনি প্রক্রিয়ায় বেগম খালেদা জিয়ার মুক্তি একটি কঠিন কাজ হবে, আমাদের কাছে বিকল্প কোনো ব্যবস্থা নাই। আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে।’

জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল আমিন খানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ্ বুলু, মো. শাহজাহান, যুগ্ম মহাসচিব ব্যারিষ্টার এ এম মাহবুব উদ্দিন খোকনসহ কেন্দ্রীয় ও জেলার নেতারা।

আজকের পত্রিকা/রাজনীতি/আ.স্ব/