আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালাহউদ্দিন আহমেদ

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালাহউদ্দিন আহমেদের সরকারী মুঠোফোন নম্বরটি দ্বিতীয় বারের মতো ক্লোন করা হয়েছে।

প্রতারক চক্রটি নির্বাহী অফিসারে নাম ভাঙিয়ে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের কাছে টাকা দাবি করেছে। নির্বাহী অফিসার সালাহউদ্দিন আহমেদ ১৬ জুলাই মঙ্গলবার তাঁর অফিসিয়াল ফেইসবুক অ্যাকাউন্টে একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তি আঁকারে একটি পোস্ট লিখে সকলকে সতর্ক হওয়ার জন্য জানিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার তাঁর অফিসিয়াল ফেইসবুক আইডি থেকে একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে বলেছেন, আক্কেলপুর উপজেলার নির্বাহী কর্মকর্তার মুঠোফোন নম্বরটি ক্লোন করে বিভিন্ন স্থানে ফোন করে টাকা চাওয়া হচ্ছে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ করা হলো।

উপজেলা নির্বাহী অফিসার সালাহউদ্দিন আহমেদ জানান, ‘কয়েকটি মাদ্রাসার সুপার ১৬ ই জুলাই সকালে আমাকে জানিয়েছেন, আমার মুঠোফোন নম্বর থেকে তাঁদের কল করে ল্যাপটপ দেওয়ার কথা বলে বিকাশে টাকা চাওয়া হয়েছে। এরপর আমার মুঠোফোন নম্বরটি ক্লোন করার ঘটনাটি জানতে পেরেছি।’ তিনি সবাইকে সতর্ক থাকার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ‘সতর্কীকরণ’ পোস্ট দিয়েছেন।

এর আগেও নির্বাহী অফিসারের মুঠোফোন নম্বর ক্লোন করে বিভিন্ন জনপ্রতিনিধি ও ইউনিয়ন পরিষদের সচিবদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছিল প্রতারক চক্রটি।

এমন ঘটনায় শিকারে নির্বাহী অফিসার তখনি একটি থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছিলেন বলে জানা যায়।

মওদুদ আহম্মেদ/আক্কেলপুর/জয়পুরহাট