আহত প্রতিবন্ধী শিক্ষার্থী।

জয়পুরহাটের আক্কেলপুরে অনুমোতিবিহীন প্রতিবন্ধী স্কুলের ৭ শিক্ষার্থী বাড়ি ফেরার পথে রিক্সাভ্যান উল্টে গুরুতর আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সুত্রে জানা গেছে, সোমবার দুপুরে আক্কেলপুর পৌর সদরের বগুড়া বাসষ্ট্যান্ড সংলগ্ন এলাকায় অনুমতিবিহীন

ভাবে গড়ে তোলা একটি প্রতিবন্ধী স্কুলের ৭ জন শিশুকে একটি ব্যাটারী চালিত রিক্সাভ্যান যোগে শিশুদের বাড়ি বাড়ি পৌছে দেয়ার উদ্দেশ্যে উপজেলার রুকিন্দিপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে রওয়ানা করেন। ভ্যানটি পৌর এলাকার পুর্ব রাজকান্দা গ্রামে পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় ভ্যানটি প্রতিবন্ধী শিশু সহ পার্শ্ববর্তী খালে পড়ে গেলে চালক পালিয়ে যায়।

শিশুদের চিৎকারে গ্রামবাসি এসে শিশুদের উদ্ধার করে উপজেলা হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসার জন্য নিয়ে যান।

প্রতিবন্ধী আহত শিশুরা হলো রুকিন্দিপুর ইউনিয়নের রুন্দিপুর গ্রামের সুমী আখতার (১৩), মাতাপুর গ্রামের খালেদ (১০), আউয়ালগাড়ি গ্রামের নাঈম হোসেন (১০),জালালপুর গ্রামের স্বপন (১৪), পালশা গ্রামের তানজিলা(১৩) ইসমাইলপুর গ্রামের সালমা (১৪), জালালপুর গ্রামের আরাফাত হোসেন (৯)।

উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক আহত সকল প্রতিবন্ধী শিশুদের সু-চিকিৎসার জন্য উপজেলা হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছি এবং আরো বলেছি শিশুদের চিকিৎসায় কোন গাফিলতি যেন না হয়। তিনি জেলায় মিটিং-এ থাকায় হাসপাতালে গিয়ে শিশুদের সাথে দেখা করতে পারেন নাই বলেও দুঃখ প্রকাশ করেছেন।

মওদুদ আহম্মেদ/আক্কেলপুর