আওয়ামী লীগ নেতার উপর হামলায় প্রতিবাদ সভা

মুন্সীগঞ্জে টঙ্গিবাড়ী উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি শওকত আলী খানের উপর হামলার প্রতিবাদে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার টঙ্গিবাড়ী উপজেলার বেতকা বাজার ঈদগাহ বালুর মাঠে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বক্তারা বলেন, বিএনপি নেতা শাহ আলম খান ও আলী হোসেন বাবুর হত্যাকারী রাসেল মোল্লা, নাসিম মোল্লা, সোহেল মোল্লা, আওলাদ মৃধা ও নয়ন তারাসহ ১৪ জন আসামি বেতকা ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান ও টঙ্গিবাড়ী উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতিকে হামলা করেছে।

জামিন শুনানী শেষে কারাগারে প্রেরণের পথিমধ্যে পুলিশের উপস্থিতিতে আদালত ভবনের বারান্দায় এই হামলা ও হত্যাচেষ্টা করেছিল আসামিরা। খুন হওয়া দুই ভাই শাহ আলম খান ও আলী হোসেনের পরিবারের সদস্যরা বর্তমানে নিরাপত্তাহীনতায় আছে। তাদেরকে প্রকাশ্যে প্রাণনাশের হুমকী প্রদান করা হচ্ছে।

এই ব্যাপারে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ ও আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।

সভায় বেতকা ইউনিয়ন সাবেক চেয়ারম্যান মোতালেব খান পটুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সামসুল আলম মিল্কি।

আরো উপস্থিত ছিলেন, টঙ্গিবাড়ী উপজেলা বিএনপির সভাপতি খান মনিরুল পল্টনসহ ভুক্তভুগী পরিবারের সদস্য ও স্থানীয় গ্রামবাসী।

উল্লেখ্য, ৪ সেপ্টেম্বর দুই খুনের আসামীরা মুন্সীগঞ্জ আদালত ভবনে হামলার ঘটনা ঘটে। ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর টঙ্গিবাড়ী উপজেলার বেতকা ইউনিয়নের কান্দিপাড়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে শাহ আলম (৫৫) এবং মো. আলী হোসেন (৫০) নিহত হয়।

এ ঘটনার নিহত শাহ আলমের স্ত্রী রাশেদা বেগম বাদী হয়ে তিনভাই নাসিম মোল্লা, সোহেল মোল্লা ও রাসেল মোল্লাসহ ১৪ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

মঈনউদ্দিন সুমন/মুন্সীগঞ্জ