আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

বাইপাস সার্জারির পর অপারেশন থিয়েটার (ওটি) থেকে আইসিইউতে নেওয়া হয়েছে সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে। ২১ মার্চ বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন ওবায়দুল কাদেরের জনসংযোগ কর্মকর্তা আবু নাসের।

বিবৃতিতে বলা হয়, সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের বরাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ও নিউরোলজিস্ট ডা. আবু নাসার রিজভী এসব তথ্য নিশ্চিত করেছেন। তার স্বাস্থ্যের উন্নতি হচ্ছে বলেও জানানো হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। এই ধারা অব্যাহত থাকলে আগামী সপ্তাহের মাঝামাঝি তাকে কেবিনে স্থানান্তরের ব্যাপারে আশাবাদী চিকিৎসকরা।

এসময় হাসপাতাল লবিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আসলামুল হক, সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, আওয়ামী লীগ নেতা আলাউদ্দীন নাসিম, ওবায়দুল কাদেরের ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মীর্জা প্রমুখ উপস্থিত ছিলেন।

২০ মার্চ বুধবার মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারী সম্পন্ন হয়।

আজকের পত্রিকা/আ.স্ব/জেবি