পুরনো দিনগুলোকে এখনো ভোলেননি বলিউডের শাহেনশাহ। তাই এখনও সময় পেলেই পুরনো ছবি ঘাঁটতে দেখা যায় অমিতাভ বচ্চনকে। সম্প্রতি একটি সাদা-কালো ছবি শেয়ার করে স্মৃতির সমুদ্রে ডুব দিলেন অমিতাভ বচ্চন। সম্প্রতি তিনি একটি ছবি শেয়ার করেছেন যাতে অনেক বাচ্চাদের সঙ্গে অল্প বয়সের বিগ বিকে মজা করতে দেখা যাচ্ছে। ওই ছবিতে দেখা যাচ্ছে ছোট্ট কারিশমা কাপুর এবং শ্বেতা বচ্চনকেও। ওই ছবিতে দেখা যাচ্ছে, নিজের কোলে একটি বাচ্চাকে ধরে রয়েছেন বিগ বি। কিন্তু প্রথমেই সেই শিশুর পরিচয় না দিয়ে ভক্তদের মনে অসংখ্য প্রশ্ন তৈরি করেছেন ওই পোড়খাওয়া অভিনেতা। “আপনি কাকে ধরে আছেন?”, অমিতাভের অনুরাগীরা তাঁকে এই প্রশ্ন করলে তিনি বলেন ওই বাচ্চাটি আসলে ছোট কারিনা কাপুর।

ওই ছবি তোলার বছরখানেক পরেই, কারিনা কাপুরের সঙ্গে প্রথম ছবি করেন বিগ বি, করণ জোহরের মাল্টিস্টারার ফিল্ম কভি খুশি কভি গম-এ অভিনয় করেন তিনি …পরে বড় হয়ে নায়িকা হিসাবে করিনা কাপুর সত্যাগ্রহ ও দেবের মতো ছবিতেও অমিতাভ বচ্চনের সঙ্গে অভিনয় করেছেন।

এই বছরের শুরুর দিকে, বিগ বি ১৯৮৩-এর মুভি পুকারের সেটে তোলা ছবিও শেয়ার করেন, যেখানে তিনি রণধীর কাপুরের সঙ্গে অভিনয় করেছেন। করিনা, ছোটবেলায় প্রায় সময়েই বাবা রণধীর কাপুরের ছবির সেটে যেতেন এবং সেখানেও করিনার এক ঝলক শেয়ার করেন অমিতাভ বচ্চন। “অনুমান করুন তো কারা? এ হলো গোয়ায় পুকার ছবির শুটিং সেটে আসা করিনা কাপুর … বাবা রণধীরের সঙ্গে সেখানে এসেছিলেন … তাঁর পায়ে ব্যথা লেগেছিল… এবং আমরা ওকে ওষুধ লাগিয়ে দিচ্ছিলাম”, লেখেন তিনি। রনধীর কাপুর এবং ববিতার কোলে ১৯৭৪ সালে জন্মগ্রহণ করেন তাঁদের প্রথম সন্তান করিশ্মা কাপুর এবং ১৯৮০ সালে জন্মগ্রহণ করেছিলেন তাঁদের দ্বিতীয় সন্তান করিনা কাপুর।

এই মুহূর্তে অমিতাভ বচ্চনের ব্রহ্মাস্ত্র, গুলাবো সীতাবন্দ ও চেহরের মতো চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে। তিনি বর্তমানে কৌন বনেগা ক্রোড়পতি ১১-র কাজে ব্যস্ত রয়েছেন, এদিকে করিনা কাপুরের পরবর্তী ছবি গুড নিউজ মুক্তি পাচ্ছে ২৭ ডিসেম্বর।