প্রথমবারের মতো ‘অপো ইনো ডে’ আয়োজনের ঘোষণা করল গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো। ‘ক্রিয়েট বিয়ন্ড বাউন্ডারিজ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চায়নার শেনঝেনে অনুষ্ঠিতব্য এই আয়োজনে ৫জি নেটওয়ার্ক যুগে প্রযুক্তির বিকাশ কিরূপ হবে এ বিষয়ে নিজেদের উদ্ভাবন, প্রযুক্তি পণ্য ও সেবার ধারণা প্রদর্শন করবে অপো।

দ্রুতগতিতে এগিয়ে চলা ৫জি প্রযুক্তির উদ্ভাবন, কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি, ক্লাউড, বিগ-ডাটা এবং অন্যান্য উন্নত প্রযুক্তির বলে পাল্টে যাচ্ছে প্রযুক্তি বিশ্ব। অপো আয়োজিত ‘ইনো ডে’-তে তুলে ধরা হবে ভবিষ্যতের প্রযুক্তির স্বরূপ। আগামীর প্রযুক্তির নমুনা প্রদর্শনের পাশাপাশি এই আয়োজনে থাকছে প্রযুক্তির ভবিষ্যৎ নিয়ে প্রযুক্তি শিল্পের বিশেষজ্ঞদের উপস্থিতে বিশেষ সেশন।

২০১৮ সালে প্রথমবারের মতো নিজেদের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সক্ষমতা এবং বিভিন্ন ক্ষেত্রে নতুন প্রযুক্তি উদ্ভাবন নিয়ে অভ্যন্তরীণ প্রদর্শনীর আয়োজন করে অপো। বিশেষ করে মোবাইল ডিভাইসে উদ্ভাবনের ক্ষেত্রে সহযোগী অন্যান্য শিল্পের বিশেষজ্ঞদের নিয়ে এই শিল্পের ভবিষ্যৎ সম্ভাবনা নিয়ে বিশেষ সেশন আয়োজন করে অপো।

গেল বছরের আয়োজনের ধারাবাহিকতায় এবারের আরো বড় পরিসরে আয়োজনের লক্ষ্যে অপো আয়োজন করতে চলেছে ‘অপো ইনো ডে’। এবারের আয়োজনে বৈশ্বিক মিডিয়া, গবেষক, ইন্ডাস্ট্রি পার্টনার ছাড়াও আয়োজনটি উন্মুক্ত থাকবে সকলের জন্যে। এবারের আয়োজনে থাকছে ব্যবহারিক পর্যায়ে ৫জি, অগমেন্টেড রিয়েলিটি এবং আইওটি’র মতো প্রযুক্তি সমূহে অপোর উদ্ভাবন সম্পর্কে বিশেষ প্রদর্শনী।