অন্তঃনোবিপ্রবি উন্মুক্ত বিতর্ক প্রতিযোগীতা

“Ignite Your Freedom of Speech” মূলমন্ত্রকে উপজীব্য করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে আয়োজিত “অন্তঃ নোবিপ্রবি উন্মুক্ত বিতর্ক-২০১৯” এর চূড়ান্ত পর্বের বিতর্ক এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

৩০ সেপ্টেম্বর (সোমবার) বিকেলে বিশ্ববিদ্যালয়ের অাইকিউএসি রুমে চূড়ান্ত পর্বের বিতর্কে টিম প্রজ্জলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন টিম দুর্নিবার এবং শ্রেষ্ঠ বিতার্কিকের খেতাব জিতে নেন সিএসটিই বিভাগের রাফি উল ইসলাম।

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সহকারী মডারেটর সালাউদ্দিন পাঠানের সভাপতিত্বে উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিই বিভাগের চেয়ারম্যান ড. মুরাদ হোসেন, আইন বিভাগের চেয়ারম্যান বাদশা মিয়া এবং শিক্ষা বিভাগের প্রভাষক সৈয়দ মোঃ সিয়াম।

সোসাইটির সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম সৌরভের সঞ্চালনায় ডিবেটিং সোসাইটির বিভিন্ন দাবি দাওয়া এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরার প্রেক্ষিতে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম তার বক্তব্যে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটিকে ধন্যবাদ জানিয়ে সোসাইটির উত্তোরত্তর সফলতা কামনা করেন এবং দাবিদাওয়া পূরণের আশ্বাস দিয়ে সোসাইটির কার্যক্রম গতিশীল রাখার জন্য আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে গত ১৯-২৫ সেপ্টেম্বর, আয়োজিত “ইন্ট্রা এনএসটিইউ অপেন ডিবেট-২০১৯” এ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ৩২টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

এস আহমেদ ফাহিম/নোবিপ্রবি