প্রতিকী ছবি

অনলাইনে চটকদার বিজ্ঞাপন দিয়ে নিম্নমানের পুরাতন কাপড় কুরিয়ারের মাধ্যমে পাঠিয়ে প্রতারণা করার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ডিএমপি’র গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতের নাম আব্দুল্লাহ্ আল মামুন বিশ্বাস(২৫)।

১০ আগস্ট শনিবার বিকেলে ডিএমপি মিডিয়া সেন্টার থেকে এ তথ্য জানানো হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা উত্তর বিভাগ সূত্রে জানা যায়, ৯ আগস্ট শুক্রবার বিকেল পৌনে ৫টায় মোহাম্মদপুরের চাঁদ উদ্যান এলাকা থেকে আব্দুল্লাহ্ আল মামুনকে গ্রেফতার করে ডিবি উত্তরের অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও প্রতিরোধ টিম। গ্রেফতারের সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ২টি মোবাইল ফোন ও ১টি কম্পিউটার জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মামুন জানায়, সে ও তারা পলাতক সহযোগীরা ইন্টারনেটে Fashion Collection এবং Family Fashion ফেইসবুক পেইজে অনলাইনে কেনা-কাটার জন্য লোভনীয় চটকদার বিজ্ঞাপন দিতো। সেইসব লোভনীয় বিজ্ঞাপন দেখে কেউ কিনতে চাইলে অর্ডার পেমেন্ট করার পর নিম্নমানের পুরাতন কাপড় কুরিয়ারের মাধ্যমে পাঠিয়ে দিতো। এরপর ক্রেতা মোবাইলে যোগাযোগ করলে পরিবর্তে নতুন কাপড় পাঠানোর কথা বলে মোবাইল নম্বরটি বন্ধ করে রাখতো। এভাবে তারা একের পর এক প্রতারণা করতো।

গ্রেফতারকৃত ও পলাতকদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় প্রতারণা মামলা দায়ের করা হয়েছে। পলাতকদের গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে গোয়েন্দা পুলিশ।

আজকের পত্রিকা/কেএফ