বাংলাদেশের প্রথম পরিকল্পনা কমিশনের (১৯৭২) সদস্য খ্যাতিমান অর্থনীতিবিদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক ড. আনিসুর রহমানের জীবন ও কর্মের উপর চার মাসব্যাপী পাঠচক্রের সকল (১১টি) ক্লাস সফলভাবে সমাপ্ত হয়ছে।

এই পাঠচক্রের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করেছে বাঙলার পাঠশালা ফাউন্ডশেন। এই সমাপনী অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বিশ্ব প্রচার মাধ্যম ইউটিউবে আনিসুর রহমানের কন্ঠে গীত রবীন্দ্রসংগীতসমুহের সন্নিবেশন। এর ফলে এই অমূল্য কন্ঠসংগীতসুধা আজ থকেে আনুষ্ঠানকিভাবে র্সবজন অধিগম্য হবে।

পাঠচক্রের সমাপনী অনুষ্ঠানে সহযোগিতা করেছে দেশের সুখ্যাত জ্ঞানবান্ধব প্রতিষ্ঠান রকমারি ডট কম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এ বছরের স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ। অনুষ্ঠানে উপস্থতি থাকার সম্মতি দিয়েছেন অধ্যাপক আনিসুর রহমান। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান।

সভায় আলোচক হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক আনিসুর রহমানের সহকর্মী সাবেক অর্থমন্ত্রী এম. সাইদুজ্জামান এবং বিশেষ অতিথি বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. সালেহউদ্দিন আহমেদ। আলোচনা করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক অর্থনীতিবিদ ড. এম. এম. আকাশ, দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ড. মো. কবরি আহাম্মদ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহযোগি অধ্যাপক ড. সিত্তুল মুনা হাসান।

অনুষ্ঠানটি আগামী ২৩ নভম্বের ২০১৯ শনিবার বিকাল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে অনুষ্ঠিত হবে।