হাইকোর্ট।

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়া রেজওয়ানের যোগদানে বাধা কাটল। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সম্পূরক এক আবেদনের ওপর শুনানি শেষে এ আদেশ দিয়েছেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

এদিকে সদ্য নিয়োগ পাওয়া ভিকারুননিসার অধ্যক্ষ ফাওজিয়া রেজওয়ানের নিয়োগ কেন অবৈধ নয়-জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

গতকাল সোমবার (১৬ সেপ্টেম্বর) একই বেঞ্চে সম্পূরক এক আবেদনের ওপর শুনানি হয়। এ বিষয়ে আদেশের জন্য আজ দিন রাখে এবং বেলা ১১টা পর্যন্ত অধ্যক্ষ কাজে যোগদান না করেন, তা নিশ্চিতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দেয় হাইকোর্ট।

রাজধানীর খ্যাতনামা এ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ হিসেবে মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়া রেজওয়ানকে নিয়োগ দেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সাবেক সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুস আলী আকন্দ।

শিক্ষাপ্রতিষ্ঠানটিতে বিশেষ কমিটি গঠন সংক্রান্ত বিধান চ্যালেঞ্জ করে এর আগে হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ। ওই রিটের ধারাবাহিকতায় সোমবার সম্পূরক আবেদনটি করা হয়।